ইংল্যান্ড সফরের দল থেকে বহিষ্কার লঙ্কান তিন ক্রিকেটার

ক্রিকেট

জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙে বড় শাস্তির মুখে পড়তে হল শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা এবং দনুষ্কা গুনাথিলাকাকে। তিন জনকেই সাসপেন্ড করা হয়েছে। এবং ইংল্যান্ড থেকে সোজা দেশে ফিরিয়ে আনা হচ্ছে।


শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মোহন দি সিলভা বলেছেন, ‘জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার জন্য কুশল মেন্ডিস, দনুষ্কা গুনাথিলাকা এবং নিরোশান ডিকওয়েলাকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটি সাসপেন্ড করেছে এবং তিন জনকেই শ্রীলঙ্কায় ফিরিয়ে আনা হচ্ছে।’

রবিবার গভীর রাত থেকেই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, বেশি রাতে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলা ডারহ্যামের রাস্তায় বসে রয়েছেন। সম্ভবত তারা সেলিব্রেশন করতে বেড়িয়েছিলেন। ভিডিয়োতে দুই ক্রিকেটারকে দেখা গেলেও, তদন্তে জানা যায়, এঁদের সঙ্গে দনুষ্কাও ছিলেন। স্বভাবতই জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার অভিযোগে তিন জনকেই কঠোর শাস্তি পেতে হল।

২২ গজে কোনও পারফরম্যান্স নেই। তার উপর আবার জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙেছেন এই তিন ক্রিকেটার। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরেও তাঁদের এই আচরণে ক্ষুব্ধ শ্রীলঙ্কার ক্রিকেট ম্যানেজমেন্ট। প্রশ্ন উঠে গিয়েছে তাঁদের দায়বদ্ধতা নিয়েও।

রবিবার রাতে এক জনৈক ব্যক্তি ডারহ্যামের রাস্তায় শ্রীলঙ্কার ক্রিকেটারদের দেখতে পেয়ে, তাদের ভিডিও করে সেটা সোশ্যাল মিডিয়ায় দেওয়ার পর থেকেই সমালোচনার ঝড় বয়ে চলেছে। এই ঘটনার পরেই তদন্ত শুরু করে শ্রীলঙ্কার ক্রিকেট ম্যানেজমেন্ট। দোষ প্রমাণ হওয়ায় তিন ক্রিকেটারকেই সাসপেন্ড করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *