এম্বাপ্পের মিস; টাইব্রেকারে বিশ্বচ্যাম্পিয়নদের বিদায় করে কোয়ার্টারে সুইজারল্যান্ড

ফুটবল

অবিশ্বাস্য, অসাধারণ মনে রাখার মতো রাত কাটলো ফুটবলপ্রেমীদের। ইউরোতে আগের ম্যাচে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ানোর পর ৮ গোলের রোমাঞ্চ ছড়িয়ে স্পেনের কাছে হেরে যায় ক্রোয়েশিয়া। বিদায় নেয় গত বিশ্বকাপের রানার্সআপরা। আর তার পরের ম্যাচেও টানটান উত্তেজনায় বজায় থাকলো, ফ্রান্স ও সুইজারল্যান্ড ম্যাচে আরেকটি অবিশ্বাস্য প্রত্যাবর্তনের নজির তৈরি হয়। সুইশরা দুই গোলে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ায়। নির্ধারিত সময় শেষ হয় ৩-৩ ব্যবধানে। অতিরিক্ত সময়েও স্কোর পাল্টায়নি, টাইব্রেকারে ৫-৪ গোলে জিতে ফ্রান্সকে হারিয়ে ১৭ বছর পর কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ড।

আরো পড়ুনঃ- ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে ইতিহাস গড়ে ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টারে স্পেন

আগামী ২ জুলাই সেন্ট পিটার্সবার্গে তাদের প্রতিপক্ষ স্পেন।

টানা দুই দিনে গত বিশ্বকাপ ও ইউরোর তিন ফাইনালিস্টের বিদায় হলো ইউরোর মঞ্চে। গতকাল রবিবার বেলজিয়ামের কাছে হারে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালের ইউরো শেষ হয়। পরের দিন স্পেন বিদায় করলো বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াকে। কয়েক ঘণ্টা পর এই আসরের সবচেয়ে বড় অঘটনের শিকার হয়ে ইউরোর স্বপ্ন শেষ হলো বিশ্ব চ্যাম্পিয়ন ও গত আসরের রানার্সআপ ফ্রান্সের।

বুখারেস্টের ন্যাশনাল এরেনায় প্রথমার্ধে ফ্রান্স কোনও সুযোগ তৈরি করতে পারেনি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সুইশরা। দ্বিতীয়ার্ধে মাত্র ৯০ সেকেন্ডের ব্যবধানে ৫৭ ও ৫৯ মিনিটে জোড়া গোল করেন করিম বেনজেমা।

এরপর ৭৫ মিনিটে বক্সের বাইরে থেকে শক্তিশালী শটে স্কোর ৩-১ করেন পল পগবা।

কিন্তু ফ্রান্সকে সহজে ছেড়ে দেয়নি সুইজারল্যান্ড। ৮১ মিনিটে সেফেরোভিচর আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে তৃতীয় গোল করে ম্যাচ অতিরিক্ত সময়ে নেয় সুইশরা। ৯০ মিনিটে গোলটি করেন বদলি নামা মারিও গাভ্রানোভিচ।

এর পর অতিরিক্ত সময়ে গোল না হলে খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে। যেখানে শেষ গোলটি মিস করেন এম্বাপ্পে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *