পেনাল্টি মিসের পর সমর্থকদের প্রতি এমবাপের আবেগঘন চিঠি

ফুটবল

গতকাল রাতটা ছিল ফুটবলের জন্য ঘটনাবহুল। কোপা আমেরিকা এবং ইউরো চ্যাম্পিয়নশিপ- সব জায়গাতেই মাঠে নেমেছিল বড় বড় দলগুলো। এর মধ্যে অঘটনের জন্ম দিয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপ। টাইব্রেকারে সুইজারল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছে ফ্রান্স। পেনাল্টি শট মিস করেছেন ফ্রান্সের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে।

এমবাপের পেনাল্টি মিসের খেসারতই দিতে হয়েছে ফ্রান্সকে। পেনাল্টি মিস করার কারণে তীব্র সমালোচনার মুখোমুখি হন এমবাপে। যে কারণে সোশ্যাল মিডিয়ায় এসে ক্ষমা চাইলেন তিনি। সবার উদ্দেশ্যে আবেগপ্রবণ বার্তা লিখলেন তিনি।

যদিও এমন খারাপ সময়ে এমবাপের পাশে দাঁড়িয়েছেন ফ্রান্সের কোচ দিদিয়ে দেশম। তবুও নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় নিজেদের ক্ষোভ উগড়ে দিচ্ছেন। বিভিন্ন মিম পোস্ট করা হচ্ছে এমবাপের নামে।

রোমানিয়ার বুখারেস্টে ইউরো কাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ফ্রান্স। চরম নাটকীয়তা মোড়া এই ম্যাচে ফ্রান্স পিছিয়ে গিয়েও ফিরে আসে। নির্ধারিত ৯০ মিনিটে খেলার ফল সমান থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

এরপরও ম্যাচ ৩-৩ গোলে অমীমাংসিত থেকে গেলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেই গোল মিস করেন কিলিয়ান এমবাপে। ৫-৪ ব্যবধানে হেভিওয়েটদের হারিয়ে দেয় সুইজারল্যান্ড। তারকা ফুটবলার কিলিয়ান এমবাপের পেনাল্টি মিসের খেসারত দিয়ে ইউরো কাপ থেকে ছিটকে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা।

এমবাপের এমন দুর্দিনে তার পাশে দাঁড়িয়েছেন কিংবদন্তি ফুটবলার পেলে। তিনিও এমবাপেকে সবকিছু ভুলে নতুন করে শুরু করতে বলছেন। দলের কোচ দিদিয়ে দেশমও মনে করেন তার দলের সব ফুটবলার নিজেদের শতভাগ ঢেলে দিয়েছেন। ফ্রান্স কোচ বলেন, এমবাপেও ম্যাচে নিজের সেরাটা দিয়েছিলেন। দিদিয়ে দেশম মনে করেন, এই কঠিন অবস্থা থেকে এমবাপে বেরিয়ে আসবেন।

সবাই পাশে দাঁড়ালেও পেনাল্টি মিস করে নিজেকে ক্ষমা করতে পারছেন না কিলিয়ান এমবাপে। ম্যাচ শেষে নিজের সোশ্যাল মিডিয়া টুইটারে লিখলেন একটি বড় চিঠি। চিঠিতে সমর্থকদের কাছ থেকে ক্ষমা চেয়েছেন তিনি। আবেগঘন এই বার্তার শেষে তিনি বুঝিয়েছেন, আগামী সময়টা তার কাছে বেশ কঠিন হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *