মাঠে নেমেই রেকর্ড গড়লেন মেসি

ফুটবল

মেসি মানেই যেন নতুন নতুন রেকর্ড। আবারো তাই হলো কোপা আমেরিকা গ্রুপ পর্বের শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেই দুর্দান্ত এক রেকর্ড গড়ে ফেলেছেন মেসি।

আর্জেন্টিনার হয়ে এতদিন সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড ছিল হ্যাভিয়ের মাচেরানোর দখলে। আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেই সেই রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি।

এবার বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমে সবাইকে ছাড়িয়ে গেলেন বার্সেলোনার এই সুপারস্টার। আর্জেন্টিনার জার্সি গায়ে এখন সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড মেসির দখলে।

বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার আগে মেসি এবং মাচেরানোর ম্যাচ সংখ্যা ছিল সমান ১৪৭টি করে। কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নেমে নিজের নামের পাশে মেসি সংখ্যাটা লিখে নিলেন ১৪৮। সামনে এখন শুধু নিজেকেই ছাড়িয়ে যাওয়ার পালা।

রেকর্ড গড়া এই ম্যাচে ম্যাজিক দেখালেন মেসি। তার ম্যাজিকে ৪-১ গোলে বলিভিয়াকে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। জোড়া গোল করেছেন মেসি নিজে। একটি করলেন পাপ্পু গোমেজ এবং অন্যটি করলেন লওতারো মার্টিনেজ।

উল্লেখ্য, ২০০৫ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন মেসি। সে বছর ১৭ আগস্ট ফেরেঞ্চ পুসকাস স্টেডিয়ামে স্বাগতিক হাঙ্গেরির বিপক্ষে একটি প্রীতি ম্যাচে মেসির আন্তর্জাতিক অভিষেক ঘটে। এরপর গত ১৬ বছরে ১৪৮টি ম্যাচ খেললেন তিনি। পরের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামলে সংখ্যাটা হয়ে যাবে ১৪৯। সেমিফাইনালে খেলতে পারলে হবে ১৫০।

শুধু ম্যাচ সংখ্যায় নয়, গোল স্কোরিংয়ে তো রেকর্ড আগেই গড়েছেন মেসি। আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ৭৫ গোল হচ্ছে মেসির। ৫৪ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *