অসহায় শিশুর জীবন বাঁচাতে ঐতিহাসিক জার্সি নিলামে তুললেন সাউদি

ক্রিকেট

কিছুদিন আগে ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে নিউজিল্যান্ড। প্রথমবার হওয়া এই প্রতিযোগিতার ফাইনালের জার্সি সবার কাছে স্মরণীয় হওয়ার কথা, তাও আবার শিরোপা জেতা জার্সি বলে কথা। টিম সাউদি সেই জার্সিই নিলামে তুললেন। মানবতার সেবায় স্মরণীয় এই স্মারক বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন কিউই পেসার।


৮ বছর বয়সী এক মেয়ের ক্যান্সার চিকিৎসার খরচ বহনে এই উদ্যোগ নিয়েছেন সাউদি। হলি বিটি নামের ওই শিশু জটিল ক্যান্সারে আক্রান্ত। তার পাশে দাঁড়াতে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন এই পেসার। ট্রেড মি নামের একটি নিলাম প্ল্যাটফর্মে তোলা হয়েছে জার্সিটি। যে জার্সিতে নিউজিল্যান্ডের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দলের স্কোয়াডে থাকা ১৫ খেলোয়াড়ের সই আছে। ঐতিহাসিক এই জার্সির নিলাম চলবে ৮ জুলাই পর্যন্ত।

২০১৮ সালে ক্যান্সারে আক্রান্ত হয় বিটি। সাউদি খবরটা প্রথম জানতে পারেন তার পরিবারের মাধ্যমে। তখন থেকে তার জন্য কিছু করার চেষ্টা করেছেন। এবার যখন ভারতকে হারিয়ে টেস্টের শিরোপা জিতলেন, তখনই সিদ্ধান্ত নিয়ে নেন জার্সি নিলামে তোলার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সাউদি লিখেছেন, ‘কয়েক বছর আগে ক্রিকেট কমিউনিটির মাধ্যমে হলির খবরটা প্রথম জানতে পারে আমার পরিবার। হলির পরিবারের ধৈর্য, শক্তি ও ইতিবাচক মনোভাব আমাকে সবসময় তাড়িত করে।’ পোস্টের পরের অংশে লিখেছেন, ‘ঘটনাটা শোনার পর থেকে হলির চিকিৎসবার জন্য কিছু করার চেষ্টা করেছি। সেই উদ্দেশ্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *