টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে পাকিস্তান!

ক্রিকেট

ভারতে করোনার ব্যাপক প্রকোপের জন্য ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরে মধ্যপ্রাচ্যের দুই দেশ সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে আয়োজনে বিসিসিআই থাকবে। আর আরব আমিরাতের বিশ্বকাপ হওয়ায় পাকিস্তানের বিশ্বকাপ জয় সহজ হয়ে উঠবে বলে মনে করছেন দেশটির খ্যাতনামা ক্রিকেটাররা।

পাক সাবেক অধিনায়ক সালমান বাট ও উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল মনে করেন, ভারত থেকে বিশ্বকাপ সরে যাওয়ায় পাকিস্তানের শিরোপা জয়ের সম্ভাবনা বেড়ে গেছে।

পাকিস্তান ভেন্যু হিসেবে নির্বাসিত থাকার সময়ে সকল হোম ম্যাচ খেলেছে আরব আমিরাতে। বিশ্বকাপের মূল পর্বের সব ম্যাচ আমিরাতেই অনুষ্ঠিত হবে। অন্যান্য দেশের জন্য মরু দেশের মাঠ-উইকেট খানিক অচেনা ঠেকলেও ঠেকতে পারে, কিন্তু অন্তত পাকিস্তানের কাছে তা যথেষ্ট পরিচিত।

তার চেয়েও বড় কথা, পাকিস্তানের ক্রিকেটাররা কদিন আগেই সেখানে খেলেছেন পাকিস্তান সুপার লিগ পিএসএল। আর তাই ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা পাকিস্তান আরও একটি বিশ্বকাপ জিততে চলেছে বলে বিশ্বাস সালমান বাটের।

বাট বলেন, ‘বিশ্বকাপের আগে আইপিএল হবে আরব আমিরাতে, তাই ভারতীয় ও অন্যান্য শীর্ষস্থানীয় খেলোয়াড়রা ধারণা পেয়ে যাবে। তবে পাকিস্তান আরব আমিরাতে প্রচুর খেলেছে। পিএসএলের বাকি অংশও সেখানেই হল। স্পিনারদের নিয়ে পাকিস্তানের ভালো সুযোগ আছে। আবুধাবির মত উইকেট পেলে পেসাররাও ব্যাটসম্যানদের বিপাকে ফেলবে।’

অন্যদিকে কামরান পাকিস্তানকে এগিয়ে রাখছেন আরব আমিরাতে প্রচুর খেলার কারণেই। তিনি বলেন, ‘পাকিস্তানের এই বিশ্বকাপে বাড়তি সুবিধা পাওয়া উচিৎ। ৯-১০ বছরে প্রচুর ক্রিকেট খেলেছি সেখানে। এই কন্ডিশনে তাই পাকিস্তানই সবচেয়ে অভিজ্ঞ দল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *