টি-টোয়েন্টি ব্লাস্টে একরাতে তিন হ্যাটট্রিক

ক্রিকেট

ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট টি-টোয়েন্টি ব্লাস্টের চলমান আসরে একই রাতে তিন হ্যাটট্রিক দেখা গেল। পৃথক ম্যাচে হ্যাটট্রিকই করেছেন নিউজিল্যান্ডের দুই পেসার লকি ফার্গুসন,আদম মিলনে ও ইংল্যান্ডের অ-১৯ দলের পেসার ব্ল্যাক কুলেন।


ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ইউর্কশায়ারের হয়ে দিনের প্রথম হ্যাটট্রিক করেন লকি ফার্গুসন। কিছুক্ষণ বাদেই কেন্টের হয়ে সারির বিপক্ষে হ্যাটট্রিক করেন আদম মিলনে। তার কিছুক্ষণ বাদেই সমারসেটের বিপক্ষে হ্যাটট্রিক করেন কুলেন। শুক্রবার (২ জুলাই) রাতে এই বিরল দৃশ্য দেখা যায়।

কিউই দুজনের হ্যাটট্রিকে আছে দারুণ একটি মিল। দুজনেই হ্যাটট্রিক করেছেন ইনিংসের শেষের তিন বলে। দুজনেই জিতিয়েছেন নিজেদের দলকে।

এদিন আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৮০ রান সংগ্রহ করে ইয়র্কাশায়ার। রান তাড়া করতে নেমে দারুণ জবাব দিচ্ছিল ল্যাঙ্কাশায়ার। শেষ ওভারে জিততে প্রয়োজন ছিল ২০ রানের। প্রথম তিন বলে ১০ রান নেন তারা। তবে শেষ তিন বলে লুকে ওয়েলস, লুকে উড ও টম হার্টলিকে ফিরিয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ফার্গুসন। সেই সাথে দলকে উপহার দেন ৯ রানের জয়।

অপর ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে কেন্ট। রান তাড়া করতে নেমে উইল জ্যাকস ও লরি ইভান্সের ব্যাটে দারুণ জবাব দিচ্ছিল সারে। শেষ ওভারে জিততে সারের প্রয়োজন ছিল ১৮ রান। তখনও ৫৭ অপরাজিত ছিলেন ইভান্স। উইকেটে ছিলেন ওলি পপ, জেমিসনরা। প্রথম তিন বলে ৬ রান নেয় তারা। তবে শেষ তিন বলে মিলনে ফিরিয়ে দেন ওলি পপ, জেমিসন ও ইভান্সকে। এরই সাথে দুর্দান্ত হ্যাটট্রিক করে ১১ রানে জেতান দলকে।

সমারসেটের বিপক্ষে হ্যাটট্রিক করেও অবশ্য দলকে জেতাতে পারেননি কুলেন। এদিন প্রথমে ব্যাট করতে নামা সমারসেটের ইনিংসে কুলেন হ্যাটট্রিক গড়েছেন দলীয় ইনিংসের ৩ ওভার ব্যবধানে। ১৫তম ওভারের শেষ বলে তিনি সাজঘরে ফেরান লুইস গোল্ডসওর্থিকে। আবার বল হাতে নেন ১৮তম ওভারে। এই ওভারের প্রথম দুই বলে শিকার করেন বেন গ্রিন ও মার্চেন্ট ডি লাঙকে। সেই সাথে হ্যাটট্রিক পূর্ণ করেন।

সমারসেটের ১৫২ রানের জবাবে খেলতে নেমে বৃষ্টির বাগড়ায় পড়ে মিডলসেক্সের ইনিংস। সমারসেট ম্যাচ জিতে নেয় ৫ রানে, ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *