টি-টোয়েন্টি বিশ্বকাপ নয় স্মিথের মূল লক্ষ্য অ্যাশেজ

ক্রিকেট

স্টিভ স্মিথের কাছে টেস্ট ক্রিকেট সবার আগে। যার কারণে চলতি বছর শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপও বলি দিতেও প্রস্তুত অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটসম্যান।


বছরের শেষদিকে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক অ্যাশেজ খেলবে অজিরা। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু অ্যাশেজের জন্য ফিট থাকতে বিশ্বকাপ না-ও খেলতে পারেন স্মিথ।

অজিদের সাবেক অধিনায়ক কনুইয়ের চোটের কারণে সীমিত ওভারের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। এই চোট থেকে সেরে উঠতে সময় লাগছে জানান স্মিথ, ‘বিশ্বকাপ শুরু হতে এখনো বেশ কিছুদিন সময় আছে এবং আমি এই মুহূর্তে ঠিকঠাক ট্র্যাকে আছি। তবে ধীরে ধীরে, তবে আমি ঠিক আছি। ’

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর। পর্দা নামবে ১৪ নভেম্বর। ভারতে হওয়া কথা থাকলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে এই আসর সরিয়ে নেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের অনিশ্চয়তা সম্পর্কে স্মিথ বলেন, ‘আমি অবশ্যই, বিশ্বকাপের অংশ হতে চাই। তবে আমার দৃষ্টিকোণ থেকে, টেস্ট ক্রিকেট, এটিই আমার মূল লক্ষ্য… অ্যাশেজ খেলতে চাই এবং গত কয়েকটি অ্যাশেজ সিরিজে যা করেছি তার পুনরাবৃত্তি করতে চাই।’

গত অ্যাশেজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন স্মিথ। বল-টেম্পারিংয়ে অপরাধে এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেই রানের ফোয়ারা ছুটিয়েছিলেন তিনি। প্রতিপক্ষ ইংলিশ সমর্থকদের বিরুদ্ধ আচরণ সত্ত্বেও ১১০.৫৭ গড়ে অবিশ্বাস্যভাবে সিরিজে ৭৭৪ রান করেছিলেন। এজবাস্টনে টানা দুই সেঞ্চুরিতে হয়েছিল তার রাজকীয় প্রত্যাবর্তন।

এবার অ্যাশেজ ফিরছে অস্ট্রেলিয়ায়। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের প্রথমটি হবে ৮ ডিসেম্বর, ব্রিসবেনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *