শহীদ আফ্রিদিকে মুগ্ধ করেছে যেসব ক্রিকেটাররা

অন্যান্য খবর

শহীদ খান আফ্রিদি, বা বুম বুম আফ্রিদি, যে নামেই ডাকেন না কেন। এখন পর্যন্ত পাকিস্তানের অন্যতম জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে সেরাদের তালিকাতেই থাকবেন। বিশ্বব্যাপি যার খেলা, স্টাইল বা মেধাতে মুগ্ধ অগণিত ভক্তরা। সেই আফ্রিদির প্রিয় ক্রিকেট তারকা কারা? কাদের খেলায় আফ্রিদি নিজেই মুগ্ধ হতেন বা হচ্ছেন এখনও?

পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার তার পছন্দের ক্রিকেটারদের একটা তালিকা দিলেন। যেখানে স্বদেশি কিংবদন্তিদের তো রেখেছেনই, রেখেছেন প্রতিপক্ষ দলের অনেককে।

পাকিস্তানের একটি ইউটিউব চ্যানেলে নিজের পছন্দের ক্রিকেটারদের নাম জানাতে গিয়ে আফ্রিদি বলেন, ‘যদি আপনি আমার শুরুর দিকের কথা বলেন, ইনজামাম উল হক এবং সাঈদ আনোয়ার আমাকে খুব মুগ্ধ করতো। তাদের খেলা অনুসরণ করতাম। তাদের খেলা দেখতে টিভির সামনে বসে যেতে মন চাইতো আমার। তাদের সঙ্গে খেলা শুরু করতে পেরে আমার স্বপ্ন পূরণও হয়েছে।’

আফ্রিদি যোগ করেন, ‘যদি অন্য দেশের খেলোয়াড়দের নাম জানতে চান, তবে আমি বলব ব্রায়ান লারা এবং গ্লেন ম্যাকগ্রার কথা।’

এ তো গেল তার সময়ের ক্রিকেটারদের ব্যাপার। বর্তমান সময়ে আফ্রিদি কাদের খেলা উপভোগ করেন? তার পছন্দের তালিকায় কোন কোন নামগুলো আছে?

আফ্রিদি এই সময়ের ক্রিকেটারদের মধ্যে বেছে নিলেন পাকিস্তানের দুইজনকে-বাবর আজম আর ফাখর জামান। আর দশজন ক্রিকেটপ্রেমীর মতো ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’খ্যাত এবি ডি ভিলিয়ার্সের নামটিও আছে আফ্রিদির তালিকায়।

এমনকি চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারতেরও একজনকে রেখেছেন আফ্রিদি। সেই নামটি আর কারও নয়, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির।

আফ্রিদি বলেন, ‘যদি এই প্রজন্মের কথা বলতে হয়, তবে আমি বলব এবি ডি ভিলিয়ার্স, বিরাট কোহলি, বাবর আজম…সে দুর্দান্ত।

আর ফাখর জামান যখন ফর্মে থাকে। সে এমন একটা খেলোয়াড়, যদি ভালো স্টার্ট দিতে পারে, পাকিস্তান একতরফাভাবে ম্যাচ জিতবে। কিন্তু তার ধারাবাহিকতাটা খুব গুরুত্বপূর্ণ।’

-সংগ্রহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *