ফাইনালের মিশনে সকালে পেরুর মুখোমুখি ব্রাজিল

কোপা আমেরিকা

দেখতে দেখতে চলে এলো কোপা আমেরিকার সেমিফাইনালের লড়াই। প্রথম সেমিতে আগামীকাল সকালে পেরুর বিপক্ষে মাঠে নামবে নয় বারের কোপার চ্যাম্পিয়ন ব্রাজিল। বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হবে ম্যাচটি, সরাসরি দেখাবে সনি টেন ২ চ্যানেলে।

রোড টু সেমিফাইনাল

ব্রাজিল

এবারের কোপা আমেরিকায় এখন পর্যন্ত অপরাজিত আছে ব্রাজিল। গ্ৰুপ পর্বের ৪ ম্যাচসহ কোয়ার্টার ফাইনাল মিলে মোট ৫ ম্যাচে ৪টি জয় তুলে নিয়ে দারুণ ফর্মে আছে সেলেকাওরা। এই ম্যাচগুলোতে মোট ১১ বার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছে নেইমারবাহিনী; পক্ষান্তরে হজম করেছে মাত্র ২টি গোল।

পেরু

অপরদিকে গ্ৰুপ পর্বের দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টারে নাম লেখায় পেরু। সেখানে ২ ম্যাচে জয়ের পাশাপাশি ১টি করে ড্র এবং পরাজয়ে শেষ আটে নাম লেখায় দলটি। কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকারে কুপোকাত করে শেষ চারে নাম লেখায় পেরুভিয়ানরা।

সেমিফাইনালে স্পট লাইট থাকবে যাদের উপর

ব্রাজিল-পেরু ম্যাচের কথা বিবেচনায় নিলে সম্পূর্ন আকর্ষণ নিজের দিকে টেনে নেবেন নেইমার জুনিয়র। এবারের কোপায় এখন পর্যন্ত ২ গোল করছেন এই সাম্বাবয়।

অপরদিকে পেরুর সমর্থকরা আশায় বুক বেঁধে তাকিয়ে থাকবে ইতালিয়ান লিগ মাতানো লাপাদুলার দিকে। এবারের কোপায় আলো ছড়াচ্ছেন তিনিও। এখন পর্যন্ত ৩ গোল করে মেসির পরেই দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার তিনি। ফাইনালের পাথর ব্রাজিলের সামনে বড় বাঁধা হয়েই আসতে চাইবেন এই লাপাদুলা।

ব্রাজিল-পেরু হেড টু হেড

মুখোমুখি পরিসংখ্যানে পেরুর চেয়ে ঢের এগিয়ে ব্রাজিল। এখন পর্যন্ত খেলা ৪৯ ম্যাচের ৩৫টিতে জিতেছে ব্রাজিল। পেরু জিততে সক্ষম হয়েছে মাত্র ৯টি ম্যাচে। বাকি ৫টি ম্যাচ সমতায় শেষ হয়েছে।

স্পোর্টস জোন পাওয়ার প্রেডিকশন

ব্রাজিল ২-০ পেরু

সকল পরিসংখ্যান পেছনে ফেলে সেমিফাইনালে জেতার জন্য মাঠে নামবে দুই দলই। কেউ যে কাউকে এক চুল পরিমাণও ছাড় দেবে না সে কথা নিঃসন্দেহেই বলা যায়।

কি হবে কালকের ম্যাচে? টানা দ্বিতীয় শিরোপা জয়ের পথে এগিয়ে যাবে ব্রাজিল, নাকি স্বাগতিকদের হৃদয় ভেঙে ফাইনালে উত্তীর্ণ হবে পেরু? জানতে হলে অপেক্ষা করতে হবে কাল সকাল পর্যন্ত!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *