বৃষ্টি বাঁচিয়ে দিল শ্রীলঙ্কাকে; শীর্ষে ইংল্যান্ড দুইয়ে বাংলাদেশ

ক্রিকেট

ইংল্যান্ড-শ্রীলঙ্কার তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডে ছিল রোববার। এই ম্যাচের আগে গত দুই ম্যাচে হেরে সিরিজে হারে শ্রীলঙ্কা। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হয়েছিল হোয়াইটওয়াশ।

ব্রিস্টলে তৃতীয় ও শেষ ম্যাচে আগে ব্যাট করে ৪১.১ ওভারে মাত্র ১৬৬ রানে অল-আউট হয়ে যায় লঙ্কানরা। তাতে শেষ ম্যাচটাও হারের শঙ্কা জাগে। তবে বাঁচিয়ে দিয়েছে বৃষ্টি। লঙ্কানদের ইনিংস শেষ হলে বিরতির পর ব্যাট করতে আর মাঠে নামা হয়নি ইংলিশদের।

এর আগে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই বিদায় নেন ওপেনার কুশল পেরেরা (৯)।

এরপরই শুরু হয় লঙ্কানদের সাজঘরে আসা যাওয়ার মিছিল। টম কারানের তোপের মুখে ধ্বস নামে লঙ্কান ব্যাটিং লাইন-আপে। ওপেনার আভিষ্কা ফার্নান্দোর ১৪ রানে ফেরার পর ভেঙে পড়ে টপ-অর্ডার।

দলের হয়ে সর্বোচ্চ ৪৮ (৬৫) রান করেন ধাসুন সানাকা। এছাড়া ২০ (৩৩) রান আসে ওয়ানিন্দু হাসারাঙ্গার ব্যাটে, ১৮ রান করেন ওশাধা ফার্নান্দো। বাকিদের ব্যর্থতায় ৪১.১ ওভারে ১৬৬ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

ইংল্যান্ডের পক্ষে ৪ উইকেট নেন টম কারান, ২টি করে উইকেট নেন ক্রিস ওকস, ডেভিড উইলি এবং ১ উইকেট নেন আদিল রশিদ।

এই সিরজ ২-০ ব্যবধানে হারলেও আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে এক নম্বর জায়গা ধরে রেখেছে ইংল্যান্ড। ৬৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে তারা। দুই নম্বরে থাকা বাংলাদেশের রয়েছে ৫০ পয়েন্ট।

অন্যদিকে শ্রীলঙ্কার সংগ্রহ ৯ ম্যাচে ১৩ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের ১১ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *