‘আবারো টেস্ট খেলতে ক্ষুধার্ত হয়ে আছেন সাকিব’

বাংলাদেশ ক্রিকেট

মাঝে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেললেও খেলেননি সাকিব। ওই সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে খেলার জন্য নিয়েছিলেন ছুটি। অবশেষে নানা বিতর্কের অবসান ঘটিয়ে বিরতির পর টেস্টে ফেরা সাকিব আল হাসান। আর টাইগার জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মনে করেন সাকিব টেস্ট খেলতে মুখিয়ে আছেন!

প্রায়ই গুঞ্জন শোনা যায়- টেস্ট খেলতে চান না সাকিব। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব আছেন তিন ফরম্যাটেই। আর তাতে যেন সাকিবের টেস্টে অনীহার কথিত বিতর্ক অনেকটাই মিলিয়ে গেছে।

এদিকে দলের সেরা তারকাকে পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত প্রধান কোচ ডমিঙ্গো। সাকিব খেলার জন্য মুখিয়ে আছেন বলেও জানান তিনি। ঢাকা প্রিমিয়ার লিগে সাকিব ছন্দে না থাকলেও তার উপস্থিতি চাঙ্গা করেছে জাতীয় দলকে।

সাকিবকে নিয়ে কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘আবারো টেস্ট খেলতে ক্ষুধার্ত হয়ে আছে সাকিব। বড় খেলোয়াড়দের জন্য এটা (টেস্ট) গুরুত্বপূর্ণ। তাদের এই মনোভাবটা থাকা উচিৎ। তাকে দলে ফিরে পাওয়াটা দারুণ। দলের ভারসাম্য বেড়ে যায়। টপ সিক্সে ব্যাটিং করে, ফ্রন্টলাইন বোলারও। আন্তর্জাতিক প্রতিটি দলই এমন খেলোয়াড় পেতে মুখিয়ে থাকে। সে এই সফরে এনার্জি ও অ্যাটিচিউড বয়ে এনেছে।’

সাকিব ছাড়াও বাকি তিন সিনিয়র ক্রিকেটার আছেন টেস্ট স্কোয়াডে। যদিও মাহমুদউল্লাহ রিয়াদ ২০২০ সালের ফেব্রুয়ারির পর টেস্ট খেলেননি, আর তামিম ইকবাল নতুন করে পড়েছেন চোটে। চোট পাওয়া আরেক সিনিয়র ক্রিকেট মুশফিকুর রহিমকে নিয়ে অবশ্য তেমন শঙ্কা নেই।

ডমিঙ্গো বলেন, ‘মুশফিক আত্মবিশ্বাসী যে সে খেলার মতো ফিট হয়ে উঠতে পারবে। তার পুনর্বাসন দারুণ হয়েছে। সবকিছু ঠিক পথেই আছে। তার খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। তামিম এখনও শতভাগ নিশ্চিত নয়। তাকে নিয়ে সংশয় আছে।’

উল্লেখ্য, আগামী ৭ জুলাই থেকে হারারেতে শুরু হবে স্বাগতিক জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্টটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *