ট্রফি নিয়েই ফিরতে চান রুবেল

বাংলাদেশ ক্রিকেট

সবশেষ প্রায় ৮ বছর আগে ২০১৩ সালে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর করেছিল বাংলাদেশ। সেবার টি-টোয়েন্টি সিরিজ ১-১ এ ড্রয়ের আগে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল। টেস্ট সিরিজও ১-১ ব্যবধানে ড্র হয়েছিল। ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার সুযোগ না পেলেও রুবেল হোসেন হারারেতে হেরে যাওয়া টেস্টে খেলেছিলেন।

এবার অবশ্য টেস্ট দলে বা থাকলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে আছেন রুবেল। তাইতো জিম্বাবুয়ে থেকে এবার সেই আক্ষেপ দূর করে ট্রফি নিয়ে ফিরতে চান এই ফাস্ট বোলার।

সোমবার (৫ জুলাই) মাঠে ফিরে রুবেল বলেন, ‘শেষবার আমরা যখন জিম্বাবুয়ে গিয়েছি, আমরা ট্রফিটা আনতে পারিনি। এবার আমাদের দলটা ভালো। ভারসাম্যপূর্ণ দল। ভালো ভালো ক্রিকেটার আমাদের দলে আছে। আমরা যদি ভালো ক্রিকেট খেলতে পারি, তাহলে ট্রফিটা এবার বাংলাদেশ নিয়ে আসতে পারবো।’

জিম্বাবুয়ে সফরের ওয়ানডে দলে ডাক পেয়েছেন রুবেল। শেষ কয়েক বছর ধরে ওয়ানডেতে ভালো ক্রিকেট খেলছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতা জিম্বাবুয়ের মাটিতেও দেখাতে চায় দল। একই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজও জিততে চান রুবেল। ডানহাতি পেসারের বিশ্বাস সীমিত পরিসরে দল প্রত্যাশিত সাফল্য পাবে। তবে টেস্ট সিরিজে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হতে পারে এমন আভাস দিয়ে রাখলেন তিনি।

রুবেল বলেন, ‘বিগত কয়েক বছরে ওয়ানডেতে ভালো ক্রিকেট খেলছি আমরা। তাই আমার মনে হয়, ওয়ানডেতে আমাদের খুবই ভালো সম্ভাবনা আছে। এবং টি–টোয়েন্টিতেও আমাদের যে দল… আমার কাছে মনে হয় ওয়ানডে ও টি–টোয়েন্টিতে যথেষ্ট সম্ভাবনা আছে সিরিজ জেতার। টেস্টের কথা যদি বলেন, তাদের হোম কন্ডিশনে খেলা, আমরা যদি আমাদের দায়িত্ব অনুযায়ী ভালো খেলতে পারি, তাহলে টেস্টেও ইতিবাচক কিছু আশা করতে পারি।’

উল্লেখ্য, ইতিমধ্যেই জিম্বাবুয়েতে রয়েছে বাংলাদেশ টেস্ট দল। আর ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের ক্রিকেটাররা মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন শুরু করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *