কলম্বিয়ার বিপক্ষেই ৯-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা

কোপা আমেরিকা

কোপা আমেরিকার দ্বিতীয় এবং সর্বশেষ সেমিফাইনালে আগামীকাল কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে ম্যাচটি, সরাসরি দেখা যাবে সনি টেন ১, সনি টেন ২ এবং সনি সিক্স চ্যানেলে।

চলতি কোপায় বেশ ভালো সময় কাটাচ্ছে আর্জেন্টিনা। এখন পর্যন্ত একটি ম্যাচেও পরাজয়ের স্বাদ পায়নি লিওনেল স্কালোনির দল। খেলোয়াড়রাও আছেন দারুন ফর্মে।

যদিও মাঠের খেলায় কলম্বিয়াও ছেড়ে কথা বলবেনা। আর্জেন্টিনাকে আটকে দিয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরের ফাইনালে যাওয়ার জন্য লড়বে নিজেদের সর্বস্ব দিয়েই।

মাঠের খেলার বাইরের নানা বিষয়ও নজরে রাখা জরুরি। তেমনই একটি বিষয় মুখোমুখি পরিসংখ্যানে দুই দলের অবস্থান কেমন। আসুন দেখে নেওয়া যাক হেড টু হেডে কোন দল এগিয়ে আর পিছিয়েই বা কোন দল।

হেড টু হেড (আর্জেন্টিনা-কলম্বিয়া)

দুই দলের মুখোমুখি লড়াই

দুই পক্ষের মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনা জিতেছে ২৩ ম্যাচ। হারে ৯টি এবং ৮টি ড্র হয়। দুই পক্ষের সবশেষ দেখা হয়েছিল ২০২১ সালে ফিফা বিশ্বকাপের বাছাই পর্বে। ম্যাচটি ড্র হয়।

এদিকে কলিম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সবচেয়ে বড় জয় ১৯৪৫ সালে দুই পক্ষের প্রথম ম্যাচে। যাতে ৯-১ গোলে জিতেছিল আলবিসেলেস্তারা। ম্যাচটি ছিল কোপা আমেরিকার ম্যাচ।

কোপায় এ পর্যন্ত ৫ ম্যাচে কোনটিতেই হারেনি মেসিরা। অন্যদিকে দুটি পরাজয় আছে কলোম্বিয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *