লিটন-রিয়াদের জুটির রেকর্ডে টপ অর্ডারের ব্যর্থতা ঢাকলো বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে টপ ও মিডল অর্ডার ব্যাটসম্যানের ব্যর্থতার দিনে লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদের জুটির রেকর্ডে মান বাঁচালো বাংলাদেশ।

হারারেতে এদিন লিটনের ৯৫ আর দীর্ঘদিন পর টেস্ট দলে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। এসময় মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাসের জুটি ইতোমধ্যেই টেস্টে সপ্তম উইকেটে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে।

সাইফ,শান্ত, মুশফিক ও সাকিবের ব্যর্থতার দিনে অধিনায়ক মুমিনুল একপ্রান্ত আগলে রেখে ৭০ রান করে সাজঘরে ফিরে যান, সেই সময়ে ৬উইকেটের বিনিময়ে বাংলাদেশের দলগত রান ছিল ১৩২।

এরপর দলের হাল ধরেন লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। টেস্টে নিজের ব্যক্তিগত সর্বোচ্চ ৯৫ রান করে দলীয় ২৭০ রানের মাথায় ফাইন লেগে ক্যাচ দিয়ে লিটন আউট হলে ১৩৮ রানের এই জুটি ভেঙে যায়। যা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সপ্তম উইকেটে এটিই সর্বোচ্চ রানের জুটি।

সপ্তম উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের ২০১০ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে এই জুটি করেছিল ১৪৫ রান।

আলোক সল্পতায় জন্য এদিন ৮৩ ওভার খেলা হয়। বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটের বিনিময়ে ২৯৪ রান। ক্রিজে অপরাজিত আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ৫৪ রানে আর তাসকিন আহমেদ ১৩ রান নিয়ে। জিম্বাবুয়ের পক্ষে তিন উইকেট নিয়েছেন ব্লেসিং মুজারাবানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *