চুক্তিকে কেন্দ্র করে লংকান ক্রিকেটে আবার বিদ্রোহ; অবসরের হুমকি দিলেন ম্যাথিউজ

ক্রিকেট

গত এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের সময় থেকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সঙ্গে ক্রিকেটারদের চুক্তি নিয়ে ঝামেলা চলছে।

তবে বাংলাদেশ সফরের মতো ইংল্যান্ড সফরেও সিরিজ ভিত্তিক চুক্তিতে খেলেছে লঙ্কান ক্রিকেটাররা। ক্রিকেট বোর্ডের চাওয়া মতো কেন্দ্রীয় চুক্তির সঙ্গে বনিবনা না হওয়ায় এমন সমস্যা দেখা দিয়েছে লম্বা সময় ধরে।

এবার ঘরের মাঠে ভারতের বিপক্ষেও একই ব্যপার ঘটতে যাচ্ছে। দেশটির দৈনিক ‘দ্য প্যাপার’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, ভারতের বিপক্ষে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২৫ জন ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছে। যা শুধু এই সিরিজের জন্যই।

ইংল্যান্ড সফর শেষ করে মঙ্গলবার দেশে ফিরে শ্রীলঙ্কা দল। এরপর ইন্ডিয়া সিরিজের জন্য ১০ থেকে ১২ জন চুক্তিসই করেছে বলে জানিয়েছে পত্রিকাটি।

এদিকে সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ব্যক্তিগত কারণ দেখিয়ে এ চুক্তিতে সাক্ষর করেননি। একইসঙ্গে ভারত সিরিজ থেকে নিজের নামও সরিয়ে নিয়েছেন এ ৩৪ বছর বয়সী তারকা অলরাউন্ডার।

শুধু তাই নয়, বিভিন্ন লঙ্কান সংবাদমাধ্যমের খবরে জানা যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার কথা ভাবছেন শ্রীলঙ্কার এ সাবেক অধিনায়ক।

অ্যাঞ্জেলো ম্যাথিউজসহ দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে করা সাম্প্রতিক সময়ের নানান আচরণে হতাশ হয়ে মূলত এ সিদ্ধান্তের কথা ভাবছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *