নতুন দল নিয়েই ওয়ানডে ম্যাচে পাকিস্তানকে ২১ ওভারেই হারাল ইংল্যান্ড

ক্রিকেট

সিরিজ শুরুর একদিন আগে করোনার হানা দলে৷ এতে পুরো ওয়ানডে দল গেল আইসোলেশনে। তাই বলে কি সিরিজ বন্ধ থাকবে? না একদিনের ব্যবধানেই নতুন দল গঠন করে ইংল্যান্ড জানান দেয় যথা সময়েই হবে ম্যাচ। আর সেই নতুন দল নিয়ে পাকিস্তানকে প্রথম ওয়ানডে উড়িয়ে দিয়েছে ইংলিশরা।


বৃহস্পতিবার কার্ডিফে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান বাজে শুরুর ধাক্কা সামলাতে না পেরে ৩৫.২ ওভারে গুটিয়ে যায় মাত্র ১৪১ রানে। জবাবে স্বাগতিকরা ১৬৯ বল হাতে রেখে কেবল ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে সিরিজে এগিয়ে গেছে।

জবাবে দলীয় ২২ রানে অভিষিক্ত ওপেনার ফিল সল্টের উইকেট হারায় ইংল্যান্ড। এরপর ১০৭ বলে ১২০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আরেক ওপেনার ডাভিড মালান ও জ্যাক ক্রলি। মালানের ৬৯ বলে ৬৮ রানের ইনিংসে ছিল ৮ চার। টেস্ট দলের নিয়মিত মুখ ক্রলি প্রথমবার ওয়ানডে খেলতে নেমে ৫০ বলে ৫৮ রান করেন ৭ চারের সাহায্যে।

এর আগে সফরকারী পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নেমেই বল হাতে চমক দেখিয়েছেন পেসার সাকিব মাহমুদ। দুর্দান্ত বোলিংয়ে একাই ভেঙে দিয়েছেন পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। মাত্র ৪২ রানে ৫ উইকেট নেন সাকিব। আর পাকিস্তান অল আউট হয় ৩৫.২ ওভারে মাত্র ১৪১ রানে।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ফখর জামান ৪৭ আর সাদাব খান ৩০ রান করেন। ইংল্যান্ডের হয়ে সাকিবের ৪ উইকেটের সাথে ওভারটন ও পারকিনসন দুইটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ৩৫.২ ওভারে ১৪১ (ইমাম ০, ফখর ৪৭, বাবর ০, রিজওয়ান ১৩, শাকিল ৫, মাকসুদ ১৯, শাদাব ৩০, ফাহিম ৫, হাসান ৬, শাহিন ১২, রউফ ০*; মাহমুদ ৪/৪২, গ্রেগরি ১/১১, ওভারটন ২/২৩, কার্স ০/৩১, পার্কিনসন ২/২৮, স্টোকস ০/৬)

ইংল্যান্ড: ২১.৫ ওভারে ১৪২/১ (সল্ট ৭, মালান ৬৮*, ক্রলি ৫৮*; শাহিন ১/২২, হাসান ০/৩৩, রউফ ০/২৮ , ফাহিম ০/৩৩, শাদাব ০/২২, শাকিল ০/৩)

ফল: ইংল্যান্ড ৯ উইকেটে জয়ী।

সিরিজ: তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে।

ম্যাচসেরা: সাকিব মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *