ব্যালন ডি অর জয়ের দৌড়ে এগিয়ে মেসি

ফুটবল

কোপা আমেরিকার এবারের আসরে নজরকাড়া পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন লিওনেল মেসি। আর একটি ম্যাচ জিতলেই তার হাতে উঠবে এবারের আসরের শিরোপা। ফাইনালের আগেই অবশ্য দারুন এক সুখবর পেয়েছেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর।

ফুটবল বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড়টিকে তার কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ দেওয়া হয় ব্যালন ডি অর। এবারের মৌসুমে যেখানে একেক সময় একেকজনকে মনে হচ্ছিলো এর যোগ্য দাবিদার।

মৌসুমের শুরুর দিকে তরুণ তারকা আরলিং হ্যাল্যান্ড বা কিলিয়ান এমবাপের নাম শোনা যাচ্ছিলো বেশ জোরে-সোরেই। কিন্ত সময় গড়ানোর সাথেসাথে এই তালিকায় উঠে এসেছেন মেসি-রোনালদো-লেভানদোস্কির মতো পরিণত তারকারা।

কিন্ত ইউরোর এবারের আসরে রোনালদো, লেভানদোস্কি, এমবাপে, কিংবা কান্তের মতো তারকারা ব্যর্থ হলে তাদের সম্ভাবনা বেশ কমে যায়।

ঠিক এই সুযোগটিই লুফে নিয়েছেন মেসি। তাদের ব্যর্থতার সুযোগকে কাজে লাগিয়ে নিজের সেরাটা দিয়ে দলকে তুলেছেন কোপা আমেরিকার ফাইনালে। সেই সাথে বাড়িয়েছেন নিজের রেকর্ড সপ্তম ব্যালন ডি অর জয়ের সম্ভাবনাও!

বিখ্যাত ফুটবল সাময়িকী গোল ডট কমের বিশ্লেষণ মতে, এবারের ব্যালন জয়ের দৌড়ে এই মুহূর্তে সবচেয়ে এগিয়ে আছেন লিওনেল মেসি। একক নৈপুণ্যে নিজের জাতীয় দলকে কোপা আমেরিকার ফাইনালে তুলে যেখানে বেশ এগিয়ে গেছেন বার্সেলোনার হয়ে মাঠ মাতানো এই সুপারস্টার।

লা লিগার সদ্য সমাপ্ত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশাপাশি চলতি মৌসুমে ক্লাব এবং জাতীয় দলের হয়ে করেছেন ৩৩ গোল। সেই সাথে আছে আরও ১৪টি অ্যাসিস্টও।

জাতীয় দলে ব্যর্থতায় পেছনে পড়েছেন পোল্যান্ডের রবার্ট লেভানদোস্কি। ইউরোর গ্ৰুপ পর্ব থেকে বিদায় নেওয়ায় ব্যালন ডি অর জয়ের দৌড়ে পিছিয়ে পড়েন এই তারকা। একই কারনে সম্ভাবনা কমেছে ক্রিস্টিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপে এবং এনগলো কান্তের।

সবমিলিয়ে এবারই ব্যালন জয়ের দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন মেসি। কোপা আমেরিকার শিরোপা জিততে পারলে যা একান্তই তার হয়ে যাবে এ কথা নিঃসন্দেহেই বলা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *