ভিডিও বার্তায় যা বললেন মাহমুদউল্লাহ

বাংলাদেশ ক্রিকেট

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে ১৬ মাস পর টেস্ট দলে ডাক পেয়েই বাজিমাত করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দুর্দান্ত ব্যাটিংয়ে খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। হারেরেতে চলমান এই টেস্ট ম্যাচটি ছিল রিয়াদের জন্য পরিক্ষার। আর সেই পরিক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়েছেন এই অলরাউন্ডার। সেকারণে খুশি তিনি।


তৃতীয় দিনের খেলা শেষে বিসিবির নিয়মিত ভিডিও বার্তায় আজ কথা বলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ। সেই ভিডিও বার্তায় রিয়াদ জানান, চ্যালেঞ্জিং এই টেস্টে ব্যাট হাতে অবদান রাখতে পেরে খুশি তিনি।

তিনি বলেন, ‘এটা (হারারে টেস্ট) আমার জন্য একটা চ্যালেঞ্জ ছিল, নিজেকে প্রমাণের জন্য। আলহামদুলিল্লাহ, আমি খুশি যে দলে অবদান রাখতে পেরেছি। আলহামদুলিল্লাহ, ইনিংসটা ভালো হয়েছে। দলের জন্য অবদান রাখা সবসময় আনন্দের, সেটা করতে পেরে ভালো লাগছে।’

হারেরে টেস্টে ১৩২ রানে ৬ উইকেট হারা বাংলাদেশকে টেনে তোলেন রিয়াদ। তার ১৫০* রানের ইনিংসে ভর করে বাংলাদেশ পেয়েছিল ৪৬৮ রানের পুঁজি। সেই পুঁজি নিয়ে ভালো করেছেন বোলাররাও, ফলে প্রথম ইনিংসে টাইগাররা পেয়েছে ১৯২ রানের লিড। রিয়াদ কৃতিত্ব দিতে ভুলেননি বোলারদেরকেও।

তিনি বলেন,

    ‘আজকে বোলাররাও খুব ভালো বোলিং করেছে। আলহামদুলিল্লাহ আমরা এখন টেস্টের চালকের আসনে আছি। কালকের দিন নির্ধারণ করবে আমরা কতদূর আগাই। এখনও খেলা অনেকটুকু বাকি।’

উল্লেখ্য, গণমাধ্যমে টেস্ট থেকে মাহমুদউল্লাহ রিয়াদের অবসরের ঘোষণার খবর আসলেই ভিডিও বার্তায় মাহমুদউল্লাহ এ ব্যাপারে কিছুই বলেননি। তবে ধারণা করা হচ্ছে এই ম্যাচ শেষেই হয়ত নিজের সিদ্ধান্তের কথা জানাবেন এই অলরাউন্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *