রাসেল ঝড়ের পর ম্যাককয়দের দুর্দান্ত বোলিংয়ে উইন্ডিজদের অবিশ্বাস্য জয়

ক্রিকেট

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আন্দ্রে রাসেলের ঝড়ো ফিফটির পর ম্যাককয়ের দারুণ বোলিংয়ে অজিদের ১৮ রানের ব্যবধানে হারিয়ে ১-০ তে এগিয়ে গেল ক্যারিবিয়ানরা।


ড্যারেন স্যামি স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি উইন্ডিজদের। ওপেনার ইভেন লুইস ফেরেন রানের খাতা খোলার আগেই। ক্রিস গেইল ১০ বলে ৪ রান করে ফেরত যান। দুজনকেই ফেরান হ্যাজেলউড। আরেক ওপেনার লিন্ডল সিমন্সকে ব্যাক্তগত ২৭ রানে ফিরিয়ে দেন মার্শ।

এরপর একাই লড়ে যান আন্দ্রে রাসেল। দক্ষিণ আফ্রিকা সিরিজে ব্যর্থ হলেও অজিদের বিপক্ষে প্রথম ম্যাচেই ঝড় তোলেন। তার ২৮ বলে ৫১ রানে ভর করে ৬ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে স্বাগতিকেরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক অ্যারন ফিঞ্চ ফিরলেও ঝড় তোলেন ম্যাথু ওয়েড। তবে দলীয় ৪৬ রানে ওয়েড ঝড় থামিয়ে দেন দারুণ ব্যাটিং করা রাসেল। ১৪ বলে ৩৩ রান করে বিদায় নেন তিনি। এক ওভার বাদেই জশ ফিলিপকে ফেরান ম্যাককয়।

তবুও মিচেল মার্শের ব্যাটে পাওয়ারপ্লেতে ৭০ রান যোগ করে করে অজিরা। কিন্তু পরবর্তীতেই ম্যাককয় আর ওয়ালশ জুনিয়রের দুর্দান্ত বোলিংয়ে একের পর এক উইকেট হারাতে থাকে সফরকারীরা। মিচেল মার্শ ৩১ বলে ৫১ রান করে ফিরলে বাকি ব্যাটসম্যানরা কেবল আসা যাওয়া করতে থাকেন। শেষ পর্যন্ত ৪ ওভার বাকি থাকতেই ১২৭ রানে অলআউট হয় অজিরা। ফলে ১৮ রানের অবিশ্বাস্য জয় পায় উইন্ডিজরা।

সংক্ষিপ্ত স্কোরঃ
ওয়েস্ট ইন্ডিজ ১৪৫/৬(২০)
রাসেল ৫১, সিমন্স ২৭
হ্যাজেলউড ৩/১২, মার্শ ২/২৬

অস্ট্রেলিয়া ১২৭/১০(১৬)
মার্শ ৫১, ওয়েড ৩৩
ম্যাককয় ৪/২৬, ওয়ালশ ৩/২৩

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ১৮ রানে জয়ী।
ম্যাচসেরাঃ ওবেদ ম্যাককয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *