রোমাঞ্চকর শেষের অপেক্ষায় হারারে টেস্ট

বাংলাদেশ ক্রিকেট

রোমাঞ্চকর শেষের অপেক্ষায় হারারে টেস্ট। রবিবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের চাই ৭ উইকেট, জিম্বাবুয়ের ৩৩৭ রান। জিম্বাবুয়ের জন্য ড্র করাটা কঠিন হলেও বাংলাদেশর জন্য জয় পাওয়াটা সহজই বলা যায়।


হারারে টেস্টে বাংলাদেশের দেওয়া ৪৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালো জবাব দিচ্ছিল জিম্বাবুয়ে। দলীয় ১৫ রানে ওপেনার শুম্বাকে তাসকিন ফেরালেও বড় জুটি গড়েছিলেন টেলর ও কাইতানো। একদিকে ঝড়ো ব্যাটিং করছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক অন্যদিকে ধৈর্যের কঠিন পরিচয় দিতে থাকেন অভিষিক্ত কাইতানো।

৩৩ বলে ঝড়ো ফিফটি তুলেন নেন টেলর। কাইতানো রানের খাতা খুলেন ৩৮তম বলে। দ্রুততম ফিফটির সাথে দ্রুততম শতকের দিকেও এগুচ্ছিলেন টেলর। কিন্তু ৭৩ বলে ১৬ বাউন্ডারিতে ৯২ রান করে মিরাজের কট এন্ড বোল্ড হয়ে ফেরেন টেলর। কিছুক্ষণ পরেই কাইতানোকে ফেরান সাকিব। ১০২ বলে ৭ রান করে ফেরেন কাইতানো। ফলে শেষ বিকেলে জোড়া উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের ওপর চাপ বাড়াল টাইগাররা।

নাইটওয়াচ ম্যান ডোনাল্ড তিরিপানোকে সাথে নিয়ে বাকি সময় নির্বিঘ্নেই কাটিয়ে দেন মেয়ার্স। দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ১৪০ রান। মেয়ার্স ৩৩ বলে ১৮ রান ও তিরিপানো ১৩ বলে ৭ রানে ক্রিজে আছেন।

এর আগে হারারে স্পোর্টস ক্লাব মাঠে শনিবার ১ উইকেটে ২৮৪ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। সেঞ্চুরি করেন সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। সুবাদে ৪৭৬ রানের লিড পায় সফরকারীরা।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ৪৬৮/১০ (১ম ইনিংস- ১২৬ ওভার)
রিয়াদ ১৫০*, লিটন ৯৫, তাসকিন ৭৫, মুমিনুল ৭০, সাদমান ২৩, মুশফিক ১১, সাকিব ৩, শান্ত ২, সাইফ ০;
মুজারাবানি ৪/৯৪, তিরিপানো ২/৫৮।

জিম্বাবুয়ে ২৭৬/১০ (১ম ইনিংস ১১১.৫ ওভার)
কাইটানো ৮৭, টেইলর ৮১, শুম্বা ৪১, চাকাবভা ৩১*, মেয়ার্স ২৭;
মিরাজ ৫/৮২, সাকিব ৪/৮২।

বাংলাদেশ ২৮৪/১ (২য় ইনিংস ৬৭.৪ ওভার)
সাদমান ১১৫*, শান্ত ১১৫*, সাইফ ৪৩;
গারাভা ১/৩৬।

জিম্বাবুয়ে ১৪০/৩ (৪০ ওভার)
টেইলর ৯২, মেয়ার্স ১৮*, তিরিপানো ৭*, কাইটানো ৭;
সাকিব ১/২৩, তাসকিন ১/৩৯, মিরাজ ১/৪৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *