এক ম্যাচ হাতে রেখেই দাপটের সাথে পাকিস্তানকে সিরিজ হারালো ইংল্যান্ড

ক্রিকেট

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতেই পাকিস্তানকে হারিয়েছে ইংল্যান্ড। লর্ডসে বাবর আজমের দলকে ৫২ রানে হারিয়েছে স্টোকসরা। ইংল্যান্ডের হয়ে ওয়ানডেতে স্টোকসের এটি শততম জয়।


লর্ডসে টস জিতে পাকিস্তান প্রথমে ব্যাট করতে ডাকে ইংল্যান্ডকে। বৃষ্টির জন্য ৪৭ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে ইংল্যান্ড ৪৫.২ ওভারে অল-আউট হয়ে যায় ২৪৭ রানে। ফিল সল্ট ৬০, জেমস ভিনস ৫৬, লুইস গ্রেগরি ৪০, ব্রাইডন কার্স ৩১ ও বেন স্টোকস ২২ রান করেন।

হাসান আলি ৫১ রানে ৫ উইকেট দখল করেন। ২টি উইকেট নেন হ্যারিস রউফ। ১টি করে উইকেট তুলেছেন শাহিন আফ্রিদি, শাদব খান ও সউদ শাকীল।

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান একসময় ১১৮ রানে ৭ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে দু’শোর কাছাকাছি নিয়ে যান ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামা শাকীল। তিনি দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন।

দুই ওপেনার ইমাম-উল-হক ও ফকর জামান যথাক্রমে ১ ও ১০ রান করে সাজঘরে ফেরেন। প্রথম ম্যাচে খাতা খুলতে না পারা বাবর আজম এদিন ১৯ রান করে ক্রিজ ছাড়েন। এছাড়া মহম্মদ রিজওয়ান ৫, শাদব খান ২১, শোয়েব মাকসুদ ১৯, ফহীম আশরাফ ১ ও হ্যারিস রউফ ১ রান করেন। হাসান আলি ৩১ রানের ইনিংস খেলেন । আফ্রিদি নট-আউট থাকেন ১৮ রান করে।

আড়াইশো’র কম রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান অল-আউট হয়ে যায় ১৯৫ রানে। ৫২ রানে জয় তুলে নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করেছে স্বাগতিকরা।

    সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ড ২৪৭/১০(৪৫.২)
সল্ট ৬০, ভিন্স ৫৬
হাসান ৫/৫১, রউফ ২/৫৪

পাকিস্তান ১৯৫/১০(৪১)
শাকিল ৫৬, হাসান ৩১
গ্রেগরি ৩/৪৪, সাকিব ২/২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *