আটকে পড়া রুবেল ও শামীম জিম্বাবুয়ে যাবেন যে তারিখে!

বাংলাদেশ ক্রিকেট

জিম্বাবুয়ের ঘরের মাঠে একমাত্র টেস্টে ২২০ রানের বিশাল ব্যবধানে হারানোর পর এবার ওয়ানডে ও টি-টোয়েন্টি মিশনে নামছে টিম বাংলাদেশ। সেই লক্ষ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা ক্রিকেটাররা ইতিমধ্যেই জিম্বাবুয়েতে, কিন্তু পেসার রুবেল হোসেন আর তরুণ অলরাউন্ডার শামীম পাটোয়ারী ভিসা জটিলতায় আটকে পড়েন দেশে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ৯ ও ১৬ই জুলাই যথাক্রমে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা ছিল। তবে করোনা মহামারি, জিম্বাবুয়ের বর্তমান অবস্থা এই সবকিছু বিবেচনায় নিয়ে বিসিবি নতুন করে সিদ্ধান্ত নেয় ৮ ও ৯ই জুলাই দুইভাবে পাঠানো হবে দুই ফরম্যাটের ১২ ক্রিকেটারকে। যথারীতি সেটাই হয়। তবে আটকে যান রুবেল ও শামীম পাটোয়ারী।

এদিকে খোঁজ নিয়ে জানা যায় দু’জনই পড়েছেন ভিসা জটিলতায়। সময়মতো তাদের ভিসা হয়নি। গতকাল পর্যন্ত তাদের ভিসা পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে জানা যায়, তাদের দ্রুতই যাওয়ার ব্যবস্থা হবে।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবি’র একটি সূত্র জানায়, ‘তেমন কোনো বড় সমস্যা নয়। আমরা আগে ঠিক করেছিলাম যে ১৬ই জুলাই যাবে টি-টোয়েন্টি দল। কিন্তু নানা পরিস্থির কারণে সেটি এগিয়ে আনতে হয়। আর ওদের (জিম্বাবুয়ে) ভিসা প্রক্রিয়াটা অনলাইনে করছে। কিছু বিষয় নতুন তাই সমস্যা হচ্ছিল শুরু থেকেই। তবে আমরা আশা করছি ১৬ তারিখের আগেই দু’জনের ভিসা পেয়ে যাবো। আর এই দুইদিন ওদের ভিসা অফিস বন্ধ ছিল। আজ (গতকাল) খুলেছে। আশা করি আমরা রুবেল ও শামীমের ভিসা হাতে পাবো।’

উল্লেখ্য,বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *