মেসির কাছে যে দুটি প্রশ্নের উত্তর চান ভক্তরা

ফুটবল

জাতীয় দলের হয়ে শিরোপাখরা কেটেছে লিওনেল মেসির। স্বপ্নপূরণ শেষে দেশেও ফিরেছেন এই ক্ষুদে জাদুকর। প্রথম আন্তর্জাতিক শিরোপা নিয়ে মুখে হাসি সেই সাথে মনে খুশি থাকলেও মেসিকে ঘিরে দুইটি প্রশ্নের উত্তর অজানা তার লাখো-কোটি ভক্তের।

কি সেই প্রশ্ন? অনুমান করুন তো! প্রথমটি তিনি বার্সেলোনায় থাকছেন তো? একেবারে ছোটবেলা থেকে যে ক্লাবে খেলে আজ তিনি কিংবদন্তি সেই ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ। নতুন করে কী লা লিগার এই ক্লাব তাকে নেবে নাকি তিনি অন্য কোথায়ও নাম লেখাবেন?

দ্বিতীয়টি কাতার বিশ্বকাপ প্রসঙ্গ। যেটি হবে ২০২২ সালে। বয়স ৩৫ ছুঁয়ে যাওয়ার পর সেই বিশ্বকাপে কি দেখা যাবে মেসিকে?

এই দুই প্রশ্নের উত্তর নিজের মতো করে খুঁজে নিচ্ছেন তার ভক্তরা। কিন্তু খোদ মেসি এখনো কিছুই বলছেন না এনিয়ে। যদিও ইউরোপিয়ান ট্রান্সফার মার্কেটে কান পাতলে অবশ্য মেসির বার্সায় থাকা নিয়ে ইতিবাচক উত্তরই মিলছে।

অপর প্রশ্নটি তার বিশ্বকাপ খেলা নিয়ে। তিনি কী কাতার বিশ্বকাপে খেলবে? এই প্রশ্নেরও নেই সরাসরি উত্তর। মেসির নেতৃত্বেই কোপা জিতল দল। কাতারেও কি আর্জেন্টিনার নেতৃত্ব দেবেন মেসি?

এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে আস্বস্ত থাকছেন অনেকেই। কারণ মরিয়া মেসি জাতীয় দলের হয়ে শেষ সুযোগটা নিশ্চিত মিস করতে চাইবেন না। আর আর্জেন্টিনার বিশ্বকাপ শিরোপার আক্ষেপটা কিন্তু কোপার থেকেও পুরনো। ১৯৮৬ সালে ডিয়েগো ম্যারাডোনা এনে দিয়েছিলেন। এরপর থেকেই অধরা।

কিন্তু দুটো প্রশ্নের উত্তর যিনি দিতে পারেন সেই মেসি চুপ। মেসির বার্সায় থাকা আর আগামী বিশ্বকাপে খেলা নিয়ে নিশ্চিত হতে চাইলে কিছুটা সময় অপেক্ষা যে করতেই হচ্ছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *