গেইল ঝড়ে হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় উইন্ডিজদের

ক্রিকেট

গেইলের ঝড়ো ব্যাটিংয়ে তৃতীয় টি-টোয়েন্টিতেও অজিদের হারালো উইন্ডিজরা। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচটিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ক্যারিবিয়ানরা। এর ফলে হ্যাটট্রিক জয়ে ২ ম্যাচ আগেই ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল কাইরন পোলার্ডের দল।


সিরিজ বাঁচাতে হলে জয়ের বিকল্প ছিল না অজিদের। সেই লক্ষ্যে ড্যারেন সামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নামে তারা। কিন্তু এবারও ব্যাটিং ব্যর্থতায় মামুলি সংগ্রহ দাঁড়ায় তাদের। ৬ উইকেটে হারিয়ে করে ১৪১ রান।

দুই ওপেনার উইকেটরক্ষক ম্যাথু ওয়েড (২৩) ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৩০) ভালো শুরু এনে দেন অজিদের। কিন্তু উইন্ডিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এরপর বড় কোনো ইনিংস খেলতে পারেনি তাদের ব্যাটসম্যানরা। মইজেজ হ্যানরিকের ৩৩ ও অ্যাশটন টার্নারের ২৪ রানের সুবাদে শতক পেরোনো সংগ্রহ পায় অজিরা।

ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন হেইডেন ওয়ালশ। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন ওবেদ ম্যাকয়, ফাবিয়ান অ্যালেন ও ডোয়াইন ব্রাভো।

১৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ওপেনার আন্দ্রে ফ্লেচারকে (৪) হারালেও উইন্ডিজের রানের গতি থামতে দেননি গেইল। প্রথমে ওপেনার লেন্ডন সিমন্স (১৫) এবং পরে নিকোলাস পুরানকে নিয়ে দলকে শতকের ঘরে পৌঁছে দের তিনি। তুলে নেন ৩৩ বলে ঝড়ো ফিফটি। দলীয় ১০৯ রানে রিলে ম্যারেডিথের বলে ৩৮ বলে ৪ চার ও ৭ ছয়ে ৬৭ রানের ইনিংস খেলে ফেরেন এই ব্যাটিং দানব।

পরবর্তীতে উইন্ডিজের জয়ের বাকি কাজটা সারেন অপরাজিত থাকা অধিনায়ক-উইকেটরক্ষক পুরান (৩২)। তাকে সঙ্গ দেন আন্দ্রে রাসেল (৭*)। এর আগে ম্যারেডিথের তৃতীয় শিকার হিসেবে ব্রাভোকে (৭) হারায় উইন্ডিজ। ১৪.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তোলে নেয় ক্যারিবীয়রা।

সংক্ষিপ্ত স্কোরঃ
অস্ট্রেলিয়া ১৪১/৬(২০)
হেনরিকস ৩৩, ফিঞ্চ ৩০
ওয়ালশ ২/১৮, ম্যাককয় ১/৯

ওয়েস্ট ইন্ডিজ ১৪২/৪(১৪.২ ওভার)
গেইল ৬৭, পুরান ৩২
মেরিডিথ ৩/৪৮, স্টার্ক ১/১৫

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে জয়ী।
ম্যাচসেরাঃ ক্রিস গেইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *