শীর্ষ দুইয়ে বাংলাদেশ; ভারত-নিউজিল্যান্ডকে টপকে সেরা পাঁচে আয়ারল্যান্ড

ক্রিকেট

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ ও আয়ারল্যান্ড-দক্ষিন আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ওয়ানডের পর আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের সর্বশেষ পয়েন্ট টেবিলে এসেছে বেশ কিছু পরিবর্তন। একদিকে ৩-০ তে সিরিজ জিতে শীর্ষস্থান আরো মজবুত করেছে ইংলিশরা। অন্যদিকে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতকে টপকে গেছে আইরিশরা। অন্যদিকে এখনো দুইয়ে অবস্থান ধরে রেখেছে টাইগাররা।


শেষ ওয়ানডেতে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে বেন স্টোকসের দল। আগে ব্যাট করতে নেমে বাবর আজমের ক্যারিয়ার সেরা ১৫৮ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে ৩৩১ রান সংগ্রহ পাকিস্তান। জবাবে ৩ উইকেট ও ২ ওভার হাতে রেখে জেমস ভিন্সের সেঞ্চুরিতে লক্ষ্যে পৌছে যায় ইংল্যান্ড।

এর ফলে তিন ম্যাচে ৩০ পয়েন্ট অর্জন করে ৯৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে ইংলিশরা৷ তাদের পরেই দুইয়ে ৫০ পয়েন্ট নিয়ে আছে বাংলাদেশ। সমান ৪০ পয়েন্ট নিয়ে যথাক্রমে ৩ ও ৪ এ আছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ৪৩ রানে হারিয়ে ৩৫ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে আয়ারল্যান্ড। মঙ্গলবার প্রথমবারের মতো ওয়ানডেতে প্রোটিয়াদের হারায় আইরিশরা। এদিন আগে ব্যাট করতে নেমে ২৯০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ২৪৭ রানে অলআউট হয় সফরকারী দক্ষিণ আফ্রিকা।

আয়ারল্যান্ড টপকে গেছে সমান ৩০ পয়েন্টে ৬,৭ ও ৮ এ অবস্থান করা নিউজিল্যান্ড, আফগানিস্তান ও উইন্ডিজদের। ২৯ পয়েন্ট নিয়ে নয়ে অবস্থান করা ভারতকেও ছাড়িয়ে গেছে তারা। আয়ারল্যান্ডের কাছে হেরে নেদারল্যান্ডসের পেছনে চলে গেছে দক্ষিণ আফ্রিকা। ১০ এ অবস্থান করছে ডাচরা আর ১১ তে চলে গেছে দক্ষিণ আফ্রিকা। ১২ নম্বরে ১৩ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা অবস্থান করছে। আর সবার শেষে ১০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে জিম্বাবুয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *