কোপার শিরোপা বাংলাদেশকে উৎসর্গ করলেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক

ফুটবল

সুদূর আর্জেন্টিনাতে বসেও ঠিকই বাংলাদেশের কথা মনে করলেন সাবেক আর্জেন্টাইন তারকা হুয়ান পাবলো সরিন। কোপা জয়ের পর সেই শিরোপা দক্ষিণ এশিয়ার ছোট্ট এই দেশকে উৎসর্গ করেছেন এই আলবেসিলেস্তে তারকা।

ব্রাজিলকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। দূর হয়েছে তাদের দীর্ঘদিনের আক্ষেপ। এখন দেশটির প্রতিটি কোণায়ই চলছে উৎসব। এমন সময় বাংলাদেশকে স্মরণ করেছেন পাবলো সরিন।

কোপা জয়ের পর বাংলাদেশে উৎসবের একটি ভিডিও যুক্ত করে দিয়েছেন দীর্ঘ এক পোস্ট। যেখানে তিনি স্মরণ করেছেন ২৬ বছর আগে বাংলাদেশিদের তাকে সমর্থন দেওয়ার কথা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে নিজের ভ্যারিফায়েড অ্যাকাউন্ট থেকে তিনি লিখেছেন, “২৬ বছর আগে ১৯৯৫ সালে ব্রাজিলের বিপক্ষে আমরা কাতারে খেলেছিলাম। তখন পরিবারের সঙ্গে যোগাযোগ করা ছিল অনেক কষ্টের কাজ। যাই হোক, ব্রাজিলের সঙ্গে ওই ম্যাচে সময় গ্যালারিতে আর্জেন্টিনার পতাকা নিয়ে এসেছিল এবং হাসিমুখে আমাদের সমর্থন দিয়েছিল।”

“ওই পতাকায় দূর থেকে খেয়াল করেছিলাম একটা কথা লেখা, বাংলাদেশ। জোরে চিৎকার করে, লাফিয়ে, নেচে আমাদের সমর্থন জানিয়ে যাচ্ছিল ওরা। আজ আমি তাদের স্মরণ করতে চাই, আর এই মুহূর্তটা উৎসর্গ করতে চাই বাংলাদেশকে। যারা পৃথিবীর অন্যপ্রান্তে থেকেও কোপা আমেরিকা জয়ের পর রাস্তায় নেমে এসেছে। আনন্দ-উল্লাসে মেতেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *