সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচসেরা হয়ে স্ত্রীকে স্বরণ করলেন লিটন

বাংলাদেশ ক্রিকেট

দলের বিপদে একদম বুঝেশুনে খেলে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকালেন টাইগার ওপেনার লিটন দাস, সেই সাথে ব্যাট হাতে খারাপ সময়ের সমালোচকদের জবাবটাও দিলেন। যদিও নিজের মোট চার সেঞ্চুরির তিনটিই এই জিম্বাবুয়ের বিপক্ষে!

তামিম-সাকিব-মিথুন-মোসাদ্দেক টপ অর্ডারেরচার উইকেট পড়ে যাবার পর কঠিন সময়ে প্রতিকূল পরিবেশে দাঁড়িয়ে সেঞ্চুরি করেছেন লিটন। যার সেঞ্চুরিতে ভর করেই জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে ১৫৫ রানের বড় জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। আর তাইতো ম্যাচ সেরার পুরস্কারও জিতেছে লিটন দাস।

ম্যাচ শেষে লিটন দাস বলেন, ‘আমার চাওয়া তো সবসময়ই রান করা। শুধু আমি না, প্রতিটা ব্যাটসম্যানই চাইবে যখনই ক্রিজে যায় রান করবে। কোভিডের আগে আমি একটা ভালো ধারাবাহিকতা পেয়েছিলাম, ওই সময় কোভিড না হয়ে যদি স্বাভাবিক খেলা চলতো তাহলে হয়তবা সুযোগ ছিল ভাল পারফর্ম করার। কারণ ওই সময় আমার পিক টাইম চলছিল।

লিটন আরো যোগ করেন, ‘কোভিডের পর আন্তর্জাতিকে ফেরাটা একটু কঠিন হয়ে গেছে। কারণ মাথায় অনেক চিন্তা ছিল যে পারফর্ম করতে হবে, পরিস্থিতিও কঠিন ছিল। এভাবে দেখতে দেখতে আটটা ইনিংস গেছে। চেষ্টা করেছি যত ইনিংসই খেলিনা কেন, যেন ভাল করতে পারি, দলকে কিছু দিতে পারি। পাশাপাশি বড়রা সমর্থন দিয়ে গেছেন, পরিবার বিশেষ করে ওয়াইফের কাছ থেকে সমর্থন এসেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *