নিজের ইনজুরির সর্বশেষ অবস্থা জানালেন লিটন

বাংলাদেশ ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে লিটন দাসের সেঞ্চুরিতে পর সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ১৫৫ রানেদ বিশাল জয় পেয়েছে সফরকারী বাংলাদেশ। এদিন দলের বিপদে দারুন ব্যাটিং করে সেঞ্চুরি হাঁকানো লিটন হয়েছেন ম্যাচসেরা। তবে ব্যাট করার সময় ইনজুরির কারনে ফিল্ডিং বা কিপিং করতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

হারারেতে এদিন সতীর্থদের আসা-যাওয়া দেখতে দেখতেই লিটন সাফল্য পেয়েছেন নিজেকে সামলে রাখতে পেরে। ইনিংসের শুরুর দিকে বোলাররা উইকেট থেকে সুবিধা পাচ্ছিল। তাই ওই সময়ে দেখেশুনে ব্যাটিং করেছিলেন তিনি। তারপরে উইকেট সহজ হয়ে যায় বলে জানিয়েছেন লিটন।

ম্যাচসেরা হয়ে লিটন বলেন, ‘আমি খুবই খুশি। প্রথমে উইকেট বোলারদের সহায়তা করেছে। তবে প্রথম ১৫ থেকে ২০ ওভার আমি ভালোভাবেই আয়ত্ত্বে নিতে পেরেছি। তারপরে উইকেট ব্যাটিং করার জন্য উপযুক্ত হতে শুরু করে। তখন বেশ সহজ হয়ে যায়।’

আরো পড়ুনঃ- সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচসেরা হয়ে স্ত্রীকে স্বরণ করলেন লিটন

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ৯৩ রানের জুটি গড়েছিলেন লিটন। ওই জুটির সময়ের রিয়াদের উপদেশ তার ইনিংস গড়তেও সাহায্য করেছে বলে অকপটে স্বীকার করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

লিটন আরো বলেন, ‘যখন আপনার পাশে একজন সিনিয়র ক্রিকেটার থাকবে, তখন আপনি একটু বেশি সুবিধা পাবেন। মাহমুদউল্লাহ ভাই আমাকে সেই সমর্থন দিয়েছেন এবং সেটি আমার জন্য খুবই প্রয়োজনীয় ছিল।’

এদিক ব্যাটিংয়ের সময় ব্যথা পাওয়ায় তার পরিবর্তে পুরো ম্যাচেই তার বদলে উইকেটরক্ষণের দায়িত্ব পালন করেন নুরুল হাসান সোহান। নিজের ইনজুরির পরিস্থিতি সম্পর্কেও সুখবর দিয়েছেন লিটন।

এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন, ‘আমি ভালো আছি। আগামীকাল আরেকটু উন্নতি হলেই ঠিক হয়ে যাব।’

উল্লেখ্য, আগামী ১৮ জুলাই দ্বিতীয় ওয়ানডেতে আবার মাঠে নামবে দুই দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *