পান্তের পর কোহলিদের শিবিরে আক্রান্ত আরও এক, আইসোলেশনে ৩

ক্রিকেট

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ সামনে রেখে এখন ইংল্যান্ডে রয়েছে ভারত জাতীয় দল। সেখানে করোনা হানা দেওয়ার খবর জানা গেছে কালই। উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্ত সংক্রমিত হয়েছেন করোনায়। কিন্তু এখানেই শেষ নয়। বিরাট কোহলিদের বহরে আরও একজন আক্রান্ত হয়েছেন এ ভাইরাসে। এ ছাড়া তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে।

নেটে ভারতীয় ব্যাটসম্যানদের থ্রো-ডাউন বিশেষজ্ঞ দয়ানন্দ গারানি কোভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছেন। প্রাথমিক সতর্কতা হিসেবে আইসোলেশনে রাখা হয়েছে তিনজনকে- বোলিং কোচ ভরত অরুণ, উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও স্ট্যান্ডবাই ওপেনার অভিমন্যু ঈশ্বরন। দয়ানন্দ গারানির ‘সংস্পর্শে এসেছেন’ নিশ্চিত হওয়ার পর এই তিনজনকে আইসোলেশনে রেখেছে ভারতীয় ম্যানেজমেন্ট।

ইংল্যান্ডে নিয়ম অনুযায়ী, করোনা সংক্রমিত কারও সংস্পর্শে এলে ১০ দিন আইসোলেশনে থাকতে হয়। বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, ‘চারজনকে লন্ডনে দলের হোটেলে আলাদা আলাদা কক্ষে ১০ দিন আইসোলেশনে রাখা হবে।’

ঋষভ পন্তের সংক্রমিত হওয়া নিয়ে একটি সুত্র ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে বলেছে, ‘৫ ও ৬ জুলাই দাঁতের চিকিৎসকের কাছে গিয়েছিল পন্ত। ক্লিনিক থেকে সে ভাইরাসে সংক্রমিত হতে পারে। ৭ জুলাই তাকে টিকা দেওয়া হয়।’ জয় শাহ জানান, ‘৮ জুলাই পন্ত পজিটিভ হন। তিনি এখন বিসিসিআইয়ের পর্যবেক্ষণে আইসোলেশনে রয়েছেন। পিসিআর পরীক্ষায় দুবার নেগেটিভ হওয়ার পর দলের সঙ্গে ডারহামে যোগ দেবেন।’

সামনেই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজ। দীর্ঘ এ সফরে ভারতীয় ক্রিকেটাররা অনুশীলনের পাশাপাশি ঘোরাফেরা করে সময় কাটাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *