ব্রাজিলের কোচ হিসেবে গার্দিওলাকে চান রোমারিও

ফুটবল

নিজেদের মাঠে অনুষ্ঠিত হওয়া এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের একটি বিষয় পরিষ্কার হয়ে ধরা দিয়েছে। সেটা হচ্ছে তাদের নেইমারের উপর নির্ভরতা। এই অতি নির্ভরতার কারনেই ডুবেছে ব্রাজিল এমন মতই দিয়েছেন দলটির কিংবদন্তি রোমারিও।

এই বিষয়টি নিয়েই ক্ষেপেছেন সাবেক ব্রাজিল লিজেন্ড রোমারিও। এবারের কোপা আমেরিকায় নেইমার যতটা ভালো খেলেছে, ব্রাজিল ততটাই খারাপ খেলেছে। আক্রমন ভাগে নেইমারকে ছাড়া বাকিরা ছিল একেবারেই ছন্নছাড়া।

আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে মাঝমাঠও ঠিকঠাক নিয়ন্ত্রন করতে পারেনি ব্রাজিল। আর রাইট উইংয়ের কোন প্লেয়ার তো ছিলই না।

কোপা আমেরিকায় এবারের ব্রাজিলের খারাপ খেলার সঙ্গে যোগ হয়েছে ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হার যা কোন ভাবেই মেনে নিতে পারছেনা রোমারিও। তিনি সমালোচনা করেছেন ব্রাজিল কোচ তিতের।

রোমারিও বলেন, “আমরা একটি বিশ্বকাপের খুব কাছে আছি। এই সময় অন্য একজন কোচকে নিয়োগ করাটা কঠিন যিনি হয়তো নতুন মুখ নিয়ে আসতে পারেন দলে।”

“কিন্তু এটাও খুব কঠিন যে তিতেকে নিয়ে সেখানে যাওয়া। তার পরিকল্পনা কোন কাজেই আসছে না। সে দলকে পুরোপুরি নেইমার নির্ভর বানিয়ে দিয়েছে।”

এই মুহূর্তে ব্রাজিলের কোচের জন্য সেরা অপশন হচ্ছে গার্দিওলা এমনটাও মন্তব্য করেছেন রোমারিও। তিনি বলেন, “ব্রাজিলের কোচের জন্য সেরা অপশন হচ্ছে গার্দিওলা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *