‘বুঝি না লোকে সাকিবের বিরুদ্ধে কথা বলার সাহস কীভাবে পায়’

বাংলাদেশ ক্রিকেট

সাম্প্রতিক সময়ে মাঠে ও মাঠের বাইরে সমালোচিত হচ্ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে রান পাচ্ছলেন না অনেকদিন ধরেই। জিম্বাবুয়ে সফরে তাকে নিয়ে ছিল সংশয়। সেই সংশয়কারীদের একেবারে মোক্ষম জবাব দিলেন দ্বিতীয় ওয়ানডেতে। দলের বিপদে প্রায় একাই দলকে দুর্দান্ত জয়ে এনে দেয়ার সাথে সাথে ৯৬ রান অপরাজিত থেকে জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জয় করলো বাংলাদেশ।

রবিবার ১৮ জুলাই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করার দিনে হয়েছেন ম্যাচসেরা। সাকিবের এই পারফরম্যান্সের প্রশংসা করার পাশাপাশি বাংলাদেশ দলকে অভিনন্দন জানালেন মুশফিকুর রহিম।

দূর থেকেই বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয় দেখলেন মুশফিক। পারিবারিক কারণে একমাত্র টেস্ট খেলে দেশে ফিরে এসেছেন তিনি।

দ্বিতীয় ম্যাচ সফরকারীরা ৩ উইকেটে জেতার পর সোশ্যাল মিডিয়ায় মুশফিক তার ভেরিফায়েড ফেসবুক পেইজে প্রতিক্রিয়া ব্যক্ত করেন, ‘আলহামদুলিল্লাহ, এই সিরিজ জয়ের পর আমার ছেলেদের অভিনন্দন। ফর্ম ক্ষণস্থায়ী, কিন্তু মান চিরস্থায়ী। আমি বুঝি না কিছু সময় ব্যর্থ হলেই সাকিব আল হাসানের বিরুদ্ধে লোকেরা কীভাবে কথা বলার সাহস পায়। সে একজন লিজেন্ড এবং বাংলাদেশের জন্য চিরকাল লিজেন্ড হয়ে থাকবেন। শাবাশ সাকিব।’

হারারেতে একমাত্র টেস্টে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাকিব। মাত্র ৩ রান করেন তিনি। তবে দুই ইনিংস মিলে নেন ৫ উইকেট। আর ওয়ানডের প্রথম ম্যাচে ১৯ রান করলেও বল হাতে ৫ উইকেট নিয়ে জয়ে অবদান রাখেন। দ্বিতীয় ম্যাচে বোলিংয়ে ২ উইকেট নেওয়ার পর অপরাজিত থাকেন ৯৬ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *