মেসির হাতেই ব্যালন ডি অর দেখছেন কোম্যান

ফুটবল

এইতো মাত্র মাসখানেক আগেও এবারের বর্ষসেরা ফুটবলারের খেতাব ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে লিওনেল মেসির সম্ভাবনা খুব বেশি ছিল না। কোপা আমেরিকায় তার অসাধারণ সাফল্যে পাল্টে গেছে সকল হিসাব নিকাশ। মাঠে দুর্দান্ত পারফরম্যান্সে আর্জেন্টিনাকে শিরোপা জেতানো এই তারকার হাতেই বর্ষসেরার পুরস্কারটি দেখতে শুরু করেছেন অনেকে।

মেসির ক্লাব এফসি বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যানের মতেও যেমন, এ বছরের সেরা ফুটবলারের পুরস্কারটির সবচেয়ে বড় দাবিদার মেসিই।

মেসির হাত ধরেই দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কেটেছে আর্জেন্টিনার। জাতীয় দলের হয়ে একটি শিরোপার স্বাদ পেতে এবারের কোপা আমেরিকায় নিজেকে নিংড়ে দেন মেসি। এবারের আসরে সবচেয়ে বেশি গোল, সবচেয়ে বেশি অ্যাসিস্ট, যৌথভাবে টুর্নামেন্টের সেরা ফুটবলার-সব মিলিয়ে মহাদেশ সেরা প্রতিযোগিতাটি যেন ছিল মেসিময়।

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারের এমন নৈপুণ্যে তার ক্লাবের কোচ কোম্যানও মোহাবিষ্ট। রোববার বার্সেলোনা টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসিকে সবার জন্য উদাহরন হিসেবে উল্লেখ করেছেন তিনি। তার বিশ্বাস, সপ্তমবারের মত বর্ষসেরা খেতাব জিতবেন মেসিই।

“দলে সে খুব গুরুত্বপূর্ণ, সে আমাদের অধিনায়ক এবং (সবার জন্য) উদাহরন। (কোপা আমেরিকায়) কঠিন শুরুর পর সে ছিল ভীষণ কার্যকরী ভূমিকা পালন করেছে। সে খুব করে চাইছিল চ্যাম্পিয়ন হতে এবং বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে সে শিরোপা জিততে অভ্যস্ত। আমার চোখে ব্যালন ডি অর জয়ের লড়াইয়ে সে ফেভারিট।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *