মেসিদের ধন্যবাদ জানালো ফিলিস্তিন

ফুটবল

প্রাক মৌসুম প্রস্তুতিতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে চেয়েছিল ইসরায়েলের শীর্ষ লিগের ফুটবল ক্লাব বেইতার জেরুজালেম। জেরুজালেমের টেডি স্টেডিয়ামে আগামী ৪ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই ম্যাচটি। কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্তে পরিবর্তন এনেছে বার্সেলোনা কর্তৃপক্ষ। ফিলিস্তিনিদের বয়কটের আহ্বানে সাড়া দিয়েএই ম্যাচ খেলতে ইসরায়েল সফর করবে না লিওনেল মেসির দল।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ম্যাচটি বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ)। রোববার রাতে পিএফএর প্রধান জেনারেল জিব্রিল রাজুব ধন্যবাদ জানান বার্সেলোনার বর্তমান সভাপতি হুয়ান লাপোর্তাকে।

হোয়ান লাপোর্তাকে পাঠানো চিঠিতে তারা লিখেছে, “ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন ও লাখ লাখ ফুটবল ভক্তের অধিকারকে সম্মান জানানোয় সাধুবাদ দিচ্ছি বার্সেলোনাকে।”

লাতিন শ্রেষ্ঠত্বের মুকুটজয়ী জয়ী মহাতারকা মেসি এখন আছেন ছুটির মেজাজে। তার জন্যও স্বস্তির খবর ম্যাচটি খেলতে হচ্ছে না। একইসঙ্গে ধন্যবাদ পাচ্ছেন ফিলিস্তিনিদেরও।

শুরু থেকেই ম্যাচটি নিয়ে আপত্তি জানায় ফিলিস্তিনিরা। কট্টর ইহুদি সমর্থকদের জন্য বিতর্কিত এক ক্লাব বেইতার জেরুজালেম। যেখানে হরহামেশাই আরব ফুটবলার ও মুসলিমদের দুয়োধ্বনির সঙ্গে মহানবী হজরত মোহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *