টি-টোয়েন্টিতে জুটির নতুন বিশ্বরেকর্ড গড়ল আয়ারল্যান্ড

ক্রিকেট

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শামসির দুর্দান্ত বোলিংয়ের সুবাদেই জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ ড্র হয়েছে। এবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামেন প্রোটিয়ারা। আইরিশরা এই ম্যাচেও একটি দারুণ রেকর্ড গড়েন। যদিও শেষমেশ হার মানতে হয় তাঁদের।


টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৫ রান তোলে। বাভুমা ১৩, ডি’কক ২০, মালান ৪, মার্করাম ৩৯, ভ্যান ডার দাসেন ২৫, মিলার ২৮, লিন্ডে ১০, রাবাদা অপরাজিত ১৯ ও উইলিয়ামস অপরাজিত ২ রান করেন। ৩টি উইকেট নেন মার্ক। ২টি করে উইকেট দখল করেন সিমি সিং ও জোস লিটল।

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩২ রান তোলে। আয়ারল্যান্ডের হয়ে বালবির্নি ২২, টেকটর ৩৬, ম্যাকার্থি অপরাজিত ৩০ ও লিটল অপরাজিত ১৫ রান করেন। বাকিরা বলার মতো রান করতে পারেননি।

আইরিশরা এদিন ৮৮ রানে ৯ উইকেট হারিয়ে বসে। শেষ উইকেটের জুটিতে ম্যাকার্থি ও লিটল ৪৪ রান যোগ করে অবিচ্ছেদ্য থাকেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আইসিসির পূর্ণ সদস্য কোনও দেশের দশম উইকেটের জুটিতে এটিই রেকর্ড।

এর আগে এই রেকর্ড ছিল নিউজিল্যান্ডের টিম সাউদিও সিদ রেন্সের দখলে। ২০১৯ সালে পাল্লেকেলেতে লঙ্কানদের বিপক্ষে মাত্র ৫২ রানে ৯ উইকেট হারানোর পর দুজনের ৩৬ রানের জুটিতে ৮৮ রানে অলআউট হয়েছিল কিউইরা। সেই ম্যাচে তারা হেরেছিল ৩৭ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *