বিশ্বকাপের জন্য নিজেদের সেরাটা তুলে রেখেছে আর্জেন্টিনা

ফুটবল

লাতিন শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার শিরোপা জিতে দীর্ঘ ২৮ বছরের ট্রফি শূন্যতা কাটিয়েছে আর্জেন্টিনা। আলবেসিলেস্তেদের এবারের লক্ষ্য কাতার ২০২২ বিশ্বকাপ। তার আগে এই কোপা আমেরিকা জয় দলকে আরও নির্ভারই করে তুলবে, মত দলটির অন্যতম সেরা মিডফিল্ডার লিয়ান্দ্রো প্যারেডেসের।

বিশ্বব্যাপী তান্ডব চালানো ক’রোনা মহামারির কারণে পুরো বিশ্বেই বিরাজ করছে কঠিন এক অবস্থা। আর্জেন্টিনাতেও পরিস্থিতি এর ব্যতিক্রম নয়। এমন এক সময়ে শিরোপাজয় নিশ্চিতভাবেই দারুণ আনন্দ দিয়েছে আর্জেন্টিনার জনগণকে।

সাধারণ মানুষকে খুশি করার বিষয়টাই বাড়তি আনন্দ দিচ্ছে পিএসজির হয়ে মাঠ মাতানো এই মিডফিল্ডারকে। সম্প্রতি সুপার মিত্রেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “কঠিন এক সময়ে মানুষকে আনন্দের উপলক্ষ এনে দেওয়াটা দারুণ আনন্দের। আমি খুশি, কারণ আমরা যে স্বপ্ন দেখেছিলাম, তা অর্জন করতে সক্ষম হয়েছি।”

চলতি শতাব্দিতে আলবিসেলেস্তেরা এর আগে খেলেছে ৬টি ফাইনাল, হারের বিস্বাদ নিতে হয়েছে তার প্রতিটিতেই। দলের ওপরও যা বোঝা হয়ে দাঁড়িয়েছিল। কাতার বিশ্বকাপের ঠিক আগে সে বোঝা কাঁধ থেকে সরিয়ে দিতে পেরেছে আর্জেন্টিনা। বিশ্বকাপে তাই দল যাবে আরও নির্ভার হয়ে, অভিমত আর্জেন্টাইন মিডফিল্ডারের।

তিনি বলেন, “কাতার বিশ্বকাপকে সামনে রেখে কাঁধ থেকে একটা বোঝা নেমে গেছে। কিন্তু সেরাটা তোলা আছে সে আসরের জন্যেই। সেরা উপায়েই সেখানে পৌঁছুতে চাই আমরা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *