রিচার্লিসনের হ্যাট্রিকে জার্মানিকে উড়িয়ে দিলো ব্রাজিল

অলিম্পিক

টোকিওতে যেন নিজেদের চেনা ছন্দে আবির্ভুত হলো ব্রাজিলের অলিম্পিক দল। প্রথমার্ধেই দারুণ এক হ্যাটট্রিক উপহার দিলেন রিচার্লিসন। দ্বিতীয়ার্ধে জার্মানি ঘুরে দাঁড়ালেও পেরে ওঠেনি। জয় তুলে নিয়ে অলিম্পিকের ফুটবল ইভেন্টের সোনার মুকুট ধরে রাখার মিশনে দারুণ শুরু করলো সেলেকাওরা।

ইয়োকোহামা স্টেডিয়ামে বৃহস্পতিবার ফুটবলের পুরুষ বিভাগের ‘ডি’ গ্রুপের ম্যাচে ৪-২ গোলে জয়ী হয়ে মাঠ ছেড়েছে ব্রাজিল। আগের অলিম্পিকের শিরোপাজয়ীদের পক্ষে অন্য গোলদাতা পাউলিনহো।

জার্মানির বিপক্ষে ম্যাচের সপ্তম মিনিটে রিচার্লিসনের শটে এগিয়ে যায় ব্রাজিল। পঞ্চদশ মিনিটে এভারটনের এই ফরোয়ার্ডের শট ব্লক করেন ডিফেন্ডাররা। তবে সাত মিনিট পর তিনিই ব্যবধান দ্বিগুণ করেন আরানা গুইলের্মের পাস থেকে।

৩০তম মিনিটে চুনহা মাথেউসের পাস থেকে হ্যাটট্রিক পূরণ করেন রিচার্লিসন। প্রথমার্ধের যোগ করা সময়ে মাথেউস পেনাল্টি থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হলেও ম্যাচের নিয়ন্ত্রণ ঠিকই মুঠোয় রেখে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে দুই গোল করে ম্যাচ জমিয়ে তোলে জার্মানি। ৫৭তম মিনিটে নাদিয়েম আমিরি ব্যবধান কমানোর ছয় মিনিট পর ম্যাক্সিমিলিয়ান আরনল্ড লাল কার্ড পেলে শক্তি কমে জার্মানির। কিন্তু একজন কম নিয়ে ৮৩তম মিনিটে রাঙ্গনার আচের গোলে ঘুরে দাঁড়ায় তারা।

তবে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পাউলিনহো লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয়ে যায় ব্রাজিলের। অনূর্ধ্ব-২৩ দলের এই প্রতিযোগিতায় আগামী রোববার কোত দি ভোয়ার মুখোমুখি হবে তারা। জার্মানি লড়বে সৌদি আরবের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *