টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ওপেনিং জুটির রেকর্ড গড়লেন নাইম-সৌম্য

বাংলাদেশ ক্রিকেট

দাপটের সাথে শততম টি-টোয়েন্টিতে বড় জয় পেয়েছে বাংলাদেশ। তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে টাইগাররা। টাইগারদের এই জয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন দুই ওপেনার নাইম শেখ ও সৌম্য সরকার। গড়েছেন ওপেনিং জুটির রেকর্ড।


জিম্বাবুয়ের দেওয়া ১৫৩ রানের টার্গেটের জবাবে দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈমের ফিফটিতে ৭ বল হাতে রেখে ২ উইকেটে ১৫৬ করে বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে শতরান পার করে বাংলাদেশ।

শততম টি-টোয়েন্টিতে গিয়ে গিয়ে বাংলাদেশ ওপেনিং জুটিতে পায় প্রথম শতরানের জুটি। তামিম ইকবাল-লিটন দাসের আগের ৯২ রানের জুটি ভাঙ্গেন সৌম্য-নাঈম।

নাঈম ও সৌম্যের ৮০ বলে ১০১ রানের জুটি ভিত গড়ে দেয় টাইগারদের বড় জয়ের। ফিফটি উদ্‌যাপনের পর রান-আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন সৌম্য। তার ৪৫ বলে ঝোড়ো ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ২ ছয়ে। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

সতীর্থকে হারালেও ধৈর্যশীল ব্যাট করতে থাকেন নাঈম। দলীয় ১২৩ রানের মাথায় রান-আউট হন অধিনায়ক মাহমুদউল্লাহ (১৫)। এরপর সাকিবকে (১৬) নিয়ে জয়ের বাকি কাজটা সারেন নাঈম। তার ৫১ বলে অপরাজিত ৬৩ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চারে।

২০০৬ সালের ২৮ নভেম্বর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় বাংলাদেশের। প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে। সেই ম্যাচে ৪৩ রানে জিতেছিল টাইগাররা। অভিষেকের মাত্র একজনই শততম টি-টোয়েন্টির সাক্ষী হয়ে থাকলেন। প্রায় ১৫ বছরের ব্যবধানে একই প্রতিপক্ষের বিপক্ষে দেশের শততম টি-টোয়েন্টিতেও খেললেন সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *