বিশ্বের সেরা ১০ হ্যান্ডসাম ফুটবলারের তালিকার শীর্ষে রোনালদো; নেই মেসি

ফিচার

বিশ্বের জনপ্রিয় খেলাগুলোর মধ্যে ফুটবল হলো অন্যতম। পৃথিবীর প্রায় সকল দেশেই এই খেলা সমানভাবে সমাদৃত।

ফুটবল দুনিয়ায় এমন অনেক খেলোয়াড় আছেন যাদেরকে গোটা বিশ্বের প্রায় সকলেই এক নামে চিনে। মূলত অনেক সুদর্শন চেহারা এবং ব্যক্তিগত দারুন নৈপুণ্যে কারণেই তাদের এত খ্যাতি।

আসুন এক নজরে দেখে নেওয়া যাক বিশ্বের সেরা ১০ হ্যান্ডসাম ফুটবলারের তালিকা

১০) থিবো কর্তোয়া

বিশ্বের সেরা ১০ হ্যান্ডসাম ফুটবলার নির্বাচনে আমাদের তালিকার প্রথমেই আমরা রাখছি থিবো কর্তোয়াকে। বর্তমানে রিয়াল মাদ্রিদের গোলবার সামলানোর দায়িত্বে আছেন এই দীর্ঘকায় সুদর্শন ফুটবলার।

৯) ইস্কো আলারকন

আমাদের তালিকার নয় নাম্বারে স্থান পেয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার ইস্কো আলারকন। কর্তোয়ার মতো এই তারকাও রিয়ালের হয়ে মাঠ মাতান। ২০১২ সালের গোল্ডেন বয় পুরস্কারপ্রাপ্ত ফুটবলার তিনি।

৮) সেস্ক ফ্যাব্রেগাস

চেলসি মিডফিল্ডার সেস্ক ফ্যাব্রেগাসকে রাখা হয়েছে ৮ নাম্বারে। তার স্ত্রীর নাম ড্যানিয়েল সিমান এবং এই দম্পতির একটি ফুটফুটে বাচ্চা আছে যার নাম লিয়া।

ক্লাব পর্যায়ে তিনি প্রায় ৪০০টি ম্যাচে দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। এই ম্যাচগুলোতে তিনি গোল করেছেন ৬০টি।

বার্সেলোনার একাডেমি লা মাসিয়ার ছাত্র ছিলেন ফ্যাব্রেগাস। জাতীয় দলের হয়ে ২০০৬ সালে অভিষেক হয় এই তারকার।

৭) জেরার্ড পিকে

সুদর্শন চেহারা এবং আকর্ষণীয় চুলের স্টাইল নিয়ে আমাদের সেরা ১০ হ্যান্ডসাম খেলোয়াড়ের তালিকায় ৭ নাম্বারে জায়গা করে নিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে।

তিনিও লা মাসিয়ার ছাত্র। ২০০৯ সালে জাতীয় দল স্পেনের হয়ে অভিষেকের পর থেকেই দলের অপরিহার্য সদস্য হয়ে আছেন তিনি।

কলম্বিয়ার পপ তারকা শাকিরার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন পিকে। তাদের দুইটি সন্তানও রয়েছে।

৬) ডেভিড ভিয়া

স্পেন এবং বার্সেলোনার সাবেক ফরওয়ার্ড ডেভিড ভিয়া আছেন এই তালিকার সেরা ৬ এ। বিখ্যাত ৭ নাম্বার জার্সি পরে মাঠ মাতাতেন এই তারকা।

ছোটবেলার প্রেমিকা প্যাট্রিসিয়া গঞ্জালেজলে ২০০৩ সালে বিয়ে করেন এই সুপারস্টার।

৫) মারিও গোটজে

আর্জেন্টিনাকে কাঁদিয়ে জার্মানিকে বিশ্বকাপ জেতানো সেই তারকার কথা মনে আছে? হ্যাঁ আপনি ঠিকই ধরেছেন, সেই গোটজেই আছে আমদের তালিকার ৫ নাম্বারে।

ছোটখাটো গড়নের এই ফুটবলার বরুসিয়া ডর্টমুন্ড এবং বায়ার্ন মিউনিখের মতো ক্লাবের হয়ে মাঠ মাতিয়েছেন।

৪) হামেস রদ্রিগেজ

২০১৪ সালের বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল করে গোল্ডেন বুট জেতা হামেস রদ্রিগেজ আছে চতুর্থস্থানে। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপেই প্রাদপ্রদিপের আলোয় আসেন হামেস। উরুগুয়ের বিপক্ষে করা তার বিখ্যাত গোলটি সেই বিশ্বকাপেরই সেরা গোলের মর্যাদা পায়।

২০১৯ সালে বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারদের তালিকায়ও উঠে আসেন এই কলম্বিয়ান।

৩) রিকার্ডো কাকা

বিশ্বের অন্যতম সফল একজন ফুটবলার হলেন কাকা। মাত্র ৩য় ফুটবলার হিসেবে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লীগ এবং ব্যালন ডি অর জয়ের রেকর্ড আছে কাকার।

২০০৫ সালে তার ছোটবেলার প্রেমিকা ক্যারোলিন ক্যালিকোকে বিয়ে করেন কাকা। তাদের লুকা ক্যালিকো লিয়েতে এবং ইসাবেলা নামের দুইজন কন্যা সন্তানও আছে।

২) মার্কো রয়েস

জার্মানির এই তারকা ফরওয়ার্ড আছেন তালিকার দ্বিতীয়স্থানে। মাঠের খেলায় খুব একটা নিয়মিত না হলেও মাঠের বাইরে হ্যান্ডসামনেস প্রদর্শনে সবসময়ই এগিয়ে থাকেন এই সুপারস্টার।

১) ক্রিস্টিয়ানো রোনালদো

বিশ্বের সবচেয়ে সুদর্শন খেলোয়াড়দের তালিকার শীর্ষে আছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। খেলার মাঠেও যেমন তিনি সেরা খেলার মাঠের বাইরেও তিনি সেরাদের সেরা।

অনেক নামীদামী মডেলের সাথে একত্রে থাকার পর এখন তিনি আছেন জর্জিনা রদ্রিগেজের সাথে। ২০১৩ সালের পর থেকে এখনও পর্যন্ত তিনি বিশ্বের সবচেয়ে বেশি উপার্জনকারী ফুটবলার হয়েই আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *