আসছে এক-দুই বছরে বাংলাদেশের এই ছেলে বিশ্বসেরা অলরাউন্ডার হবে : আন্দ্রে রাসেল

ফিচার

কয়েক মাস আগেই শেষ হলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-২০১৯ আসর। আসরের ফাইনালে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সকে হারিয়ে শিরোপা জয়ী হয়েছে আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস।

ব্যাটে-বলে অসধারন নৈপুণ্য দেখিয়ে তারা ২১ রানের জয় তুলে নিয়েছিল। সেই সাথে বিপিএল ইতিহাসে প্রথম বারের মতো সোনালী শিরোপা হাতে তোলার সুযোগ পেয়েছে রাজশাহী।

চ্যাম্পিয়ন হবার পর দেশ ছাড়ার আগে আন্দ্রে রাসেল বাংলাদেশ ও বাংলাদেশের খেলোয়াড়দের সম্পর্কে অনেক কথা বলেন। আন্দ্রে রাসেল রাজশাহীকে নিজের দেশের মত ভালবেসে খেলে গেছেন প্রতিটি ম্যাচ। শুধু তাই নয় বাংলাদেশের তরুণ ক্রিকেটারদেরও অনেক ভাল লেগেছে রাজশাহী রয়্যালস অধিনায়ক আন্দ্রে রাসেলের।

তারপর তিনি মনে করেন তরুণ ক্রিকেটারদের আরও বেশি শক্তিশালী হতে হবে ভাল খেলার জন্য। ক্যারিবিয়ান এই অলরাউন্ডারের বিশ্বাস, আফিফ হোসেন ক্রিকেট বিশ্বেসেরা একজন অলরাউন্ডার হয়ে উঠবেন।

আন্দ্রে রাসেল বলেন, ‘আমি যে দলেরই হয়ে খেলি না কেনো তরুণ ক্রিকেটারদের সব সময় উৎসাহ দেয়ার চেষ্টা করি। ছক্কা হাঁকানোর সবচেয়ে বড় কৌশল হলো শক্তিশালী হওয়া। সব থেকে বেশী মনে ধরেছে রাজশাহীর তরুণ ক্রিকেটার আফিফ হোসেনের খেলা।’

তার ব্যাটিংও দেখেছেন তিনি আবার বোলিং দেখেছেন। তাই তিনি অলরাউন্ডার আফিফ হোসেনের মাঝে ভবিষ্যৎ দেখছেন। রাসেল আরো বলেন, ‘আফিফ হোসেন সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন হয়ে উঠবে। সে অনেক চালাক এখন ক্রিকেটার। বোলিংয়ের দিক দিয়ে জানে কি করতে হবে আবার ব্যাটিংয়েও সব রকমের শট আছে তার মধ্যে।’

আরো পড়ুনঃ- ইমরুলের চোখে সেরা তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *