ক্রিকেট বিশ্বে যে রেকর্ডের মালিক একমাত্র সাকিব আল হাসান

ফিচার

বাংলাদেশের ক্রিকেটের প্রাণ, বাংলাদেশের ক্রিকেটের জান সাকিব আল হাসান। এটি একটি বিজ্ঞাপনের ডায়ালগ হলেও আসলেই সাকিব কি তা নতুন করে আর প্রমাণের কোনো প্রয়োজন নেই। এখন তার কাজ হচ্ছে প্রতিনিয়ত পুরনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করা।

সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে এক ভেন্যুতে বিশ্বের একমাত্র বোলার হিসেবে ১০০+ উইকেট নেওয়ার রেকর্ডটি দখল করে আছেন সাকিব। হোম অব ক্রিকেটখ্যাত মিরপুরে সাকিবের উইকেট সংখ্যা ১২৩ টি। তাইতো সাকিবকে বলা হয় মিরপুরের রাজা।

ক্রিকেটের সবচাইতে সংক্ষিপ্ত এবং জমজমাট ফরম্যাট টি-টোয়েন্টির ইতিহাসে এক ভেন্যুতে সবচেয়ে বেশি উইকেট শিকারের নতুন রেকর্ড বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান গড়েছিলেন ২০১৭ সালেই। ঘূর্ণি জাদুতে তিনি পেছনে ফেলেছেন ইংল্যান্ডের স্পিন অলরাউন্ডার সামিত প্যাটেলকে। সাকিবের এই দুর্দান্ত পারফরমেন্সের সাক্ষী হয় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

বিপিএলে রাজশাহী কিংসে খেলা সামিত প্যাটেল সাকিবের নিকটতম প্রতিদ্বন্দ্বী। এই ইংলিশ তারকা নটিংহ্যাম্পশায়ারের ট্রেন্ড ব্রিজ মাঠে ৭৯ উইকেট নিয়েছেন।

সাকিবের শের-ই-বাংলায় মোট উইকেট সংখ্যা এখন ১২৩। এরমধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে টি-টোয়েন্টিতে ১৯ ম্যাচ নিয়েছেন ২৫ উইকেট। এছাড়া বিপিএল ও অন্যান ঘরোয়া ম্যাচ মিলে নিয়েছেন ৯৮ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *